Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

গাজার বিরুদ্ধে শেষ যুদ্ধের হুমকি দিল ইসরাইল ক্ষুব্ধ ফিলিস্তিনিরা

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার প্রতিরোধ আন্দোলন হামাসকে সম্পূর্ণ ধ্বংসের হুমকি দিয়ে বলেছেন, এবার গাজার বিরুদ্ধে যুদ্ধ হলে তা হবে শেষ যুদ্ধ। আল-কুদস পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে লিব্যারম্যান গতকাল বলেন, “গাজার বিরুদ্ধে পরবর্তী যুদ্ধ হবে শেষ যুদ্ধ।” তিনি পরিষ্কার করে বলেন, “আমি জোর দিয়ে বলতে চাই যে, এটি হবে শেষ যুদ্ধ কারণ আমরা গাজাকে ধ্বংস করে ফেলব।”
তিনি বলেন, ‘প্রতিরক্ষামন্ত্রী হিসেবে আমি নিশ্চিত করতে চাই যে, প্রতিবেশী গাজা, পশ্চিম তীর, লেবানন বা সিরিয়ার বিরুদ্ধে আমাদের নতুন কোনো যুদ্ধ শুরুর অভিপ্রায় নেই। তবে ফিলিস্তিন কর্তৃপক্ষ শাসিত পশ্চিম তীর এবং হামাস শাসিত গাজা ভূখ-ে যেন ইসলামী আন্দোলনকারী জনগণ তাদের উগ্র নীতি পরিহার করে’। কিন্তু গাজা, যারা ইরানিদের মতো চায় ইসরাঈল রাষ্ট্রকে ধ্বংস করে দিতে। তারা যদি ইসরাঈলের ওপর পরবর্তী যুদ্ধ চাপিয়ে দেয় তাহলে সেটাই হবে শেষ যুদ্ধ। আমি জোর দিয়ে বলতে চাই, এটাই হবে তাদের সাথে শেষ মোকাবিলা, কারণ, আমরা তাদের সম্পূর্ণভাবে ধ্বংস করে দেব।
ইসরাইলের যুদ্ধমন্ত্রীর এ বক্তব্য ফিলিস্তিনিদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি করেছে। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তারা এর তীব্র নিন্দা জানিয়েছেন।
এদিকে, একইদিনে ইসরাইলের সামরিক বাহিনী গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে। ইসরাইল দাবি করছে, গাজা থেকে রকেট হামলার পর তারা হামলা চালিয়েছে হামাসের একটি অবস্থানে। তবে এতে কারো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। এর আগে, গত মে মাসে ফিলিস্তিনের সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেছেন, গাজার জনগণ লিবারম্যান ও ইসরাইলি সেনাদের ভয়ে ভীত নয় বরং এবার যুদ্ধ হলে তা হবে চূড়ান্ত যুদ্ধ। সূত্র : দি ইন্ডিপেন্ডেন্ট ও পার্স টুডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজার বিরুদ্ধে শেষ যুদ্ধের হুমকি দিল ইসরাইল ক্ষুব্ধ ফিলিস্তিনিরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ