Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

৮ম ধাপে ভাসানচরে পৌঁছাল ৫৫২ রোহিঙ্গা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

৮ম ধাপে নোয়াখালীর হাতিয়া ভাসানচরে পৌঁছাল আরও ৫৫২জন রোহিঙ্গা। গতকাল শনিবার দুপুর ১টা ২০মিনিটের দিকে নৌবাহিনীর ব্যবস্থাপনায় ২টি জাহাজে চট্টগ্রাম থেকে রওনা হয়ে তারা ভাসানচরে পৌঁছেছেন। তাদের মধ্যে ২২৫ জন পুরুষ, ১৪৪ জন নারী ও ২৪৪ জন শিশু রয়েছে। এর মধ্যে ৬১ রোহিঙ্গা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় স্বজনের সাথে দেখা শেষে পুণরায় ফেরত আনা হয়। সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী, জেলা প্রশাসনের কর্মকর্তা, কোস্টগার্ড এপিবিএন সদস্য ও পুলিশ সদস্যরা।
জানা গেছে, ভাসানচরে আসার পরপরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন স্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। এরপর রোহিঙ্গা দলটিকে নিয়ে যাওয়া হয় ওয়্যারহাউজে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ধারণা দেয়। ওয়্যারহাউজে তাদের দুপুরের রান্না করা খাবার সরবরাহ হয়। ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলা জানান, বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউজে সমবেত করে ব্রিফ দেওয়া হয়। পরে ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮ম ধাপে ভাসানচরে পৌঁছাল ৫৫২ রোহিঙ্গা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ