Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

বুধবার মালদ্বীপ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১০:৩৮ পিএম

তিন দিনের রাষ্ট্রীয় সফরে আগামী বুধবার (২২ ডিসেম্বর) মালদ্বীপ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে দেশটির সঙ্গে কয়েকটি সমঝোতা স্মারক বা এমওইউ স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। আজ শনিবার (১৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের এক জ্যৈষ্ঠ কর্মকর্তা জানান, চলতি মাসের ২২ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত মালদ্বীপ সফর করবেন প্রধানমন্ত্রী। সফরে কিছু সমঝোতা স্মারক সই হবার কথা রয়েছে। এগুলো নিয়ে এখনও কাজ চলছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী মালদ্বীপ সফরে যাবেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মালদ্বীপের প্রেসিডেন্ট ঢাকা সফর করেছেন। কয়দিন আগে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করেছেন।

প্রধানমন্ত্রীর মালদ্বীপ সফরে কী ধরনের চুক্তি হচ্ছে এবিষয়ে মোমেন বলেন, প্রধানমন্ত্রীর সফরে কিছু চুক্তি হবে। দুই দেশের কর্মকর্তারা এগুলো নিয়ে কাজ করছেন। হলে জানতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ