Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ ড্র করলেই ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে লিগ পর্বের শেষ ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই ফাইনালের টিকিট কাটবে স্বাগতিক বাংলাদেশ। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি। তবে এ ম্যাচের আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারে লাল-সবুজদের। কারণ এদিন বিকাল ৩ টায় শুরু হওয়া ভারত-নেপাল ম্যাচে যদি ভারতীয়রা হেরে যায় তাহলে ২২ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল খেলবে বাংলাদেশ ও নেপাল।
এবারের সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলে এখন পর্যন্ত লঙ্কানরা তিন ম্যাচের সবগুলোতে হেরেছে। তারা গোল হজম করেছে ১৬টি। ভুটান, ভারত ও নেপালের কাছে বিধ্বস্ত হওয়া সেই শ্রীলঙ্কার সামনে স্পষ্টতই ফেভারিট বাংলাদেশ। শুক্রবার ভারতকে ১-০ গোলে হারানো মারিয়া মান্ডাদের ফাইনালে যেতে প্রয়োজন মাত্র ১ পয়েন্ট। তিন ম্যাচে লঙ্কানদের পারফরম্যান্স এবং শক্তির বিবেচনা করলে শ্রীলঙ্কার বিপক্ষে লাল-সবুজরা কত গোলে জিতবে তা নিয়েই এখন চলছে আলোচনা। বয়সভিত্তিক আসরগুলোতে বরাবরই সাফল্য তুলে আনছেন বাংলাদেশের মেয়েরা। ২০১৮ সালে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছিল কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এই টুর্নামেন্টই এবার অনূর্ধ্ব-১৯ পর্যায়ে চলছে। এ আসরেও শিরোপা জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। নেপালের সঙ্গে ড্র এবং ভারতের বিপক্ষে জয়ের পর আত্মবিশ্বাসের গ্রাফটা অনেক উপরে মারিয়া মান্ডা, তহুরা খাতুনদের। তিন ম্যাচে নেপালের সমান ৭ পয়েন্ট পেলেও গোলগড়ে পিছিয়ে থাকায় তালিকায় দ্বিতীয়স্থানে আছে বাংলাদেশ। আর সমান ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া ভারত আছে তৃতীয়স্থানে। ভুটান ও শ্রীলঙ্কা ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এখন ফাইনালে যাওয়ার দাবিদার তিন দলই। তবে বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশের ফাইনাল নিশ্চিতই বলা চলে। তাদের সঙ্গী হবে ভারত না নেপাল সেটাই নিশ্চিত হবে আজ। সমীকরণ যাই হোক না কেন লিগ পর্বের শেষ ম্যাচেও জিততে আত্মবিশ্বাসী বাংলাদেশের কোচ ছোটন। গতকাল তিনি বলেন, ‘মেয়েরা গত তিনটি ম্যাচেই ভালো ফুটবল খেলেছে। কালও (আজ) যদি ওরা ওদের স্বাভাবিক খেলাটা খেলতে পারে, তাহলে আমরাই জিতবো। ড্র নয়, শ্রীলঙ্কাকে হারিয়েই ফাইনালে যেতে চাই আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ ড্র করলেই ফাইনালে বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ