Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

যুক্তরাজ্যে করোনা বিধি-নিষেধ বিরোধী ব্যাপক বিক্ষোভ, দফায় দফায় সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:৫৭ পিএম

যুক্তরাজ্যে ওমিক্রন ভ্যারিয়েন্ট রোধে নতুন করে জারি করা হয়েছে কড়াকড়ি। আর এর বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে লন্ডনে। আন্দোলনকারীদের সাথে দফায়-দফায় সংঘর্ষ বাঁধে পুলিশের।

শনিবার (১৮ ডিসেম্বর) ডাউনিং স্ট্রিট ও পার্লামেন্ট স্কয়ারে জড়ো হয় প্রায় ৫ হাজার বিক্ষোভকারী। বিধি-নিষেধের বিরুদ্ধে প্রতিবাদ জানায় তারা। এ সময় করোনা টিকার বিরুদ্ধেও শ্লোগান দেয় আন্দোলনকারীরা।

পার্লামেন্ট স্কয়ারের পথে নিরাপত্তা বাহিনীর মুখোমুখি হয় মিছিলটি। এ সময় বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে দু’পক্ষই। পুলিশি বাধা উপেক্ষা করে এগিয়ে যেতে চাইলে আন্দোলনকারীদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ শুরু হয়। এতে পুলিশ কর্মকর্তাসহ আহত হয় অনেকে।

এ দিকে, যুক্তরাজ্যে হঠাৎ আশঙ্কাজনক হারে বেড়েছে করোনা সংক্রমণ। চাপ বেড়েই চলেছে হাসপাতালগুলোতে। দেশটিতে ওমিক্রন ভ্যারিয়েন্ট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজারের ওপর। মৃত্যু হয়েছে কমপক্ষে ৭ জনের। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে ৮৫ জন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ