Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

কুরআন চর্চার মাধ্যমেই সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল হতে পারে -জৈনপুর পীর ছাহেব

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুরআনের আলো ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। বর্তমানে সমাজে সুদ-ঘুষ ছেঁয়ে গেছে। সুদ-ঘুষ থেকে যারা বেঁচে থাকতে পারবে তারাই ঈমান নিয়ে কবরে যেতে পারবে। জৈনপুর পীর ছাহেব আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী শনিবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম চরকাশিপুর মুজিবনগর যুবসমাজের উদ্যোগে আয়োজিত স্থানীয় মাঠে দ্বিবার্ষিক ওয়াজ মাহফিলে এ কথা বলেন।
চরকাশিপুরের বিশিষ্ট সমাজসেবক মো: সিরাজুল ইসলাম মাদবরের সভাপতিত্বে এতে আরো ওয়াজ করেন হাফেজ মাওলানা শাহ মো: শহিদুল ইসলাম বিক্রমপুরী, হাফেজ মাওলানা মুফতি আকবর হোসাইন ও খতিব মাওলানা ইব্রাহিম খলিল। এতে আরো উপস্থিত ছিলেন কাশিপুর ইউপি মেম্বার মো: শামীম আহমেদ, হাজী শরীয়াত উল্লাহ, তাহফিজ আল-কুরআনুল কারিম মাদরাসার মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দিন আহমেদ, আলী আহম্মদ, আমির হোসেন ও মনির হোসেন।
জৈনপুর পীর ছাহেব আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী বলেন, প্রত্যেক মুসলমানকেই ঈমানী তাকওয়া অর্জন করতে হবে। সকল প্রকার পাপাচার-গুনাহ থেকে দূরে থাকতে হবে। তা হলেই ঈমান নিয়ে কবরে যাওয়া যাবে। জৈনপুর পীর ছাহেব বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে কোনো সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। তিনি বলেন, কুরআন চর্চার মাধ্যমেই সমাজ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ