Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো হাটহাজারীর জোড় ইজতেমা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ৫:২৬ পিএম

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে চট্টগ্রাম হাটহাজারীর তিন দিনব্যাপী জোড় ইজতেমা। রবিবার (১৯ ডিসেম্বর) দুপুরে হাটহাজারী-নাজিরহাট সড়কের চারিয়া এলাকার মাঠে এ মোনাজাত হয়। মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের মাওলানা জুবায়ের।

গত শুক্রবার তিন দিনব্যাপী জোড় ইজতেমা শুরু হয়। আজ শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকে আশপাশের এলাকা থেকে মুসল্লিরা আসতে থাকেন। তিন দিনব্যাপী এই ইজতেমায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলাসহ বিভিন্ন এলাকার মুসল্লিরা জমায়েত হন। এ ছাড়া ভারত ও পাকিস্তান থেকেও অনেক মুসল্লি এবারের জোড় ইজতেমায় অংশ নেন।

চট্টগ্রাম তাবলিগ জামাতের শুরা সদস্য হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন বলেন, ঢাকার টঙ্গী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য এই আয়োজন। তিনি আরও বলেন, বিশ্ব ইজতেমার সাফল্যের জন্য পরামর্শ ও দিকনির্দেশনা এ সময় দেওয়া হয়েছে। তাবলিগ জামাতের হাজারো মুসল্লি এতে অংশ নিয়েছেন। প্রশাসনসহ সবার সহযোগিতায় জোড় ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ