Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাবেক এমপি চৌধুরী আকমাল ইবনে ইউসুফের ইন্তেকাল

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য, বিত্রনপির কেন্দ্রীয় নেতা চৌধুরী আকমাল ইবনে ইউসুফ আর নেই।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি গত শনিবার দিবাগত রাতে তার ঢাকার বনানীর নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি দুই কন্যা সন্তান ও স্ত্রীসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন নানা রোগে ভুগছিলেন।
মরহুম আকমাল ইবনে ইউসুফ ছিলেন উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়ার তৃতীয় সন্তান এবং কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফের আপন সেঝ ভাই। আকমাল ইবনে ইউসুফের মেঝ ভাই মরহুম সাব্বির ইউসুফ ছিলেন বাংলাদেশের জাতীয় হকি দলের প্রথম ক্যাপ্টেন এবং স্বর্ণপদকপ্রাপ্ত হকি খেলোয়ার।
গতকাল রোববার বাদ আসর ঐতিহ্যবাহী ময়েজউদ্দীন হাইস্কুলের মাঠে মরহুমের জানাজার নামাজ সম্পন্ন হয়। পরে ফরিদপুর কমলাপুরের ঐতিহ্যবাহী ময়েজ মঞ্জিলের পারিবারিক গোরস্তানে বড় ভাই কামাল ইবনে ইউসুফের পাশে তাকে দাফন করা হয়।
প্রসঙ্গত, মরহুম চৌধুরী আকমাল ইবনে ছিলেন বঙ্গদেশের ফরায়েজী আন্দোলনের প্রবর্তক হাজী শরীয়তুল্লাহর পুত্র মহসীন উদ্দীন আহমেদ পীর দুদু মিয়ার নাতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক এমপি চৌধুরী আকমাল ইবনে ইউসুফের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ