Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

উখিয়ায় রোহিঙ্গা নেতার লাশ উদ্ধার

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের পরিত্যক্ত ঘরের মেঝে থেকে নিখোঁজ রোহিঙ্গা নেতা সৈয়দ আমিনের লাশ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। গত শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মাটিতে পুঁতে রাখা লাশ উদ্ধার করা হয়। আমিন টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২১ নম্বর চাকমারকূল রোহিঙ্গা শরণার্থী শিবিরের মুছা আলীর ছেলে। তিনি ওই শিবিরের সি-৪ ব্লকের সাব-মাঝি ছিলেন। ৮ এপিবিএনের অধিনায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, রোহিঙ্গা নেতা আমিন নিখোঁজের ঘটনায় পুলিশ অনুসন্ধান চালিয়ে তিনজনকে আটক করে। আটককৃতরা হলেন- উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৪ নম্বর হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের ই-৩ ব্লকের বাসিন্দা মো. সালামের ছেলে মোহাম্মদ ইসলাম, একই ব্লকের মো. কাশেমের ছেলে আবদুল মোনাফ ও মোহাম্মদ সালামের ছেলে মো. ইলিয়াছ। তাদের দেওয়া স্বীকারোক্তি মতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের পরিত্যক্ত ঘরের মেঝের মাটি খুঁড়ে আমিনের লাশ তোলা হয়। পরে আমিনের স্ত্রী হাসন বশর স্বামীর পরনে থাকা কাপড়, প্যান্ট, বেল্ট দেখে লাশ শনাক্ত করে।

এর আগে ১৭ জানুয়ারি চারজন অপহরণকারীরা রোহিঙ্গা শিবির থেকে কাজের কথা বলে আমিনকে নিয়ে যায়। তারা আমিনকে হাত মুখ বেঁধে অজ্ঞাতনামা স্থানে নিয়ে যায়। পরে পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৮০ হাজার টাকা দাবি করেছিলেন। মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, আমিনের লাশ ময়নাতদন্তের জন্য উখিয়া থানাপুলিশের মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা নেতার লাশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ