Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নেক আমল করে আল্লাহর নৈকট্য অর্জন করতে হবে

ঝালকাঠিতে ছারছীনা পীর

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লার আমীর ছারছীনা দরবার শরীফের পীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন, আল্লাহ আমাদের কেন সৃষ্টি করেছেন, এটা বুঝতে হবে। নৈকট্য অর্জন করতে হলে নেক আমল করতে হবে। হক্কানী আলেমদের আনুগত্য হতে হবে, পীরের কাছে বয়াত গ্রহণ করতে হবে। দুনিয়াবী কোন মোহের জন্য নয়, একমাত্র আল্লাহকে পাওয়ার জন্য, আখেরাতের সম্বল পাওয়ার জন্য। তিনি গত শনিবার রাতে ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পীর সাহেব বলেন, ত্বরিকার ছবক শিক্ষা গ্রহণ করবেন ত্বরিকার নিয়মানুযায়ী। সবাইকে আল্লাহওয়ালা হতে হবে। হক্কানী আলেমদের ওয়াজ নসিহত শুনে আমল করার আহ্বান জানান তিনি। ছারছীনার পীর বলেন, পীর হতে হলে খেলাফত প্রাপ্ত হতে হবে। দ্বীনিয়া মাদরাসা প্রতিষ্ঠার ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। পীর সাহেব আমলী জিন্দেগীর ওপর দীর্ঘক্ষণ বয়ান করেন। মাহফিলে তার সফর সঙ্গীদের মধ্যে ওয়াজ নসিহত করেন ছারছীনা দারুসসুন্নত কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা রুহুল আমীন ছালেহীন, জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর বরিশাল এবাদুল্লাহ জামে মসজিদের খতিব মাওলানা নুরুর রহমান বেগ, মাওলানা রুহুল আমীন আফসারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠিতে ছারছীনা পীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ