Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

চট্টগ্রামে আগুনে দগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

পৃথক ঘটনায় পুড়েছে ৫০টি বসত ঘর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

নগরীর আকবর শাহ থানার বিশ্বকলোনি এলাকায় আগুনে দগ্ধ হয়ে রেজিয়া বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকালে এ ঘটনা ঘটে। আগুনে ওই কলোনির পাঁচটি কক্ষ পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ বলেন, রেজিয়া বেগম ওই কলোনির একটি কক্ষে মেয়েকে নিয়ে থাকতেন। আগুন লাগার সাথে সাথে কক্ষগুলোর ভেতরে থাকা বাসিন্দারা দ্রুত বেরিয়ে আসেন। তবে একটি কক্ষ থেকে মেয়ে বের হয়ে আসতে পারলেও মা রেজিয়া বেগম ভয়ে খাটের নিচে ঢুকে পড়েন। এতে আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
পরে ফায়ার সার্ভিসের কর্মীরা খাটের নিচ থেকে তার লাশ উদ্ধার করেন। নিহত রেজিয়া বেগম ভিক্ষা করতেন। তার গ্রামের বাড়ি ভোলার দৌলতখান এলাকায়। আগুনের খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকে তিনটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায় এবং এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কক্ষগুলো টিনের তৈরি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে শনিবার সন্ধ্যায় নগরীর বায়েজিদ বোস্তামি থানার বালুছড়া বখতেয়ার কলোনীতে এক অগ্নিকাণ্ডে ৫০টি বসত ঘর পুড়ে গেছে। ওই কলোনীতে পোশাক শ্রমিকরা বসবাস করতেন। সবকিছু হারিয়ে তারা এখন খোলা আকাশের নিচে। গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুনে দগ্ধ বৃদ্ধার মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ