Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুবাগী ছাহেব বাড়িতে ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী ছাহেব (রহ.)-এর ঈসালে সাওয়াব মাহফিল গত ১২ ডিসেম্বর সিলেটের বিয়ানীবাজারে গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয়েছে। দুবাগ গ্রামের ব্যবসায়ী আব্দুল জলিল চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী।

বক্তারা বলেন, আল্লামা দুবাগী ছাহেব (রহ.) ব্রিটেনের সর্বজন শ্রদ্ধেয় শীর্ষস্থানীয় আলেম। তিনি উলামায়ে কেরামের নিষ্ঠাপূর্ণ নেতৃত্বের বিরল উদাহরণ স্থাপন করে গেছেন। ব্রিটেনে ইসলাম প্রচার ও প্রসার এবং মসজিদ মাদরাসা প্রতিষ্ঠায় আল্লামা দুবাগী ছাহেব (রহ.) ঐতিহাসিক ভূমিকা পালন করে গেছেন। বহু ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান তার পৃষ্ঠপোষকতায় পরিচালিত হয়। আল্লামা দুবাগী (রহ.) ব্রিটেনে মুসলমানের ঈমান-আক্বিদার সুরক্ষায় গুরুত্বপূর্ণ নেতৃত্ব দিয়েছেন। ইউকে আঞ্জুমানে আল ইসলাহসহ আরো সংগঠনের প্রতিষ্ঠাতা এবং অভিভাবক ছিলেন তিনি।

মাহফিলে উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও জকিগঞ্জ কামিল মাদরাসার সাবেক আরবি প্রভাষক হযরত মাওলানা মুশাহিদ আহমদ কামালী, মাথিউরা সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল হযরত মাওলানা আব্দুল আলিম, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি হযরত মাওলানা শরিফ উদ্দিন, চান্দগ্রাম সিনিয়র মাদরাসার ভাইস-প্রিন্সিপাল হযরত মাওলানা ওহিদুজ্জামান চৌধুরী খসরু, ভূরকী হাবিবিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক হযরত মাওলানা হাফিজ শফিকুর রহমান সিরাজী, দক্ষিণ মাথিউরা জালালিয়া মহিলা মাদরাসার ভাইস-প্রিন্সিপাল হযরত মাওলানা কামাল হোসেন আল মাথহুরী, গাজির মুকাম মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল মালিক, ইসলামী বক্তা হযরত মাওলানা আব্দুল আহাদ জিহাদি, চান্দগ্রাম সিনিয়র মাদরাসার প্রভাষক মুফতি আছাব উদ্দিন, কলামিস্ট হাফিজ মাছুম আহমদ দুধরচকী, মাওলানা মোহাম্মদ কুতবুল আলম চান্দগ্রামী, বিয়ানীবাজার কসবা জামে মসজিদের খতিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী, বিয়ানীবাজার কলেজ রোড ব্যবসায়ী কমিটির সভাপতি ও বিয়ানীবাজার তাফসীরুল কোরআন পরিষদের সহ-সভাপতি আলহাজ নূর উদ্দিন আহমদ, দুবাগ বাজার হাফিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ