Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

কৃষি ব্যাংকের এমডির দায়িত্বে চানু গোপাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত ব্যাংক বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) চলতি দায়িত্ব পেয়েছেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) চানু গোপাল ঘোষ। এরআগে শিরীন আখতার ব্যাংকটির এমডির দায়িত্ব পালন করছিলেন। গত ১৪ ডিসেম্বর তার চাকরির বয়স শেষ হয়ে যাওয়ায় ১৫ ডিসেম্বর থেকে চানু গোপাল ঘোষকে এই দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক আদেশে বলা হয়েছে, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে উক্ত প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষকে ১৫ ডিসেম্বর ২০২১ হতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব প্রদান করা হলো।

বেশ কয়েক বছর ধরে চানু গোপাল কৃষি ব্যাংকে কাজ করছেন। গত ১ নভেম্বর তাকে মহাব্যবস্থাপক থেকে পদোন্নতি দিয়ে ডিএডি করা হয়। ২০১৮ সালে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়ে প্রথমে তিনি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে যোগ দেন। পরে তাকে বাংলাদেশ কৃষি ব্যাংকে বদলি করা হয়। এরপর থেকে তিনি কৃষি ব্যাংকেই আছেন।

চানু গোপাল ১৯৯৬ সালে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে এমএসএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি ব্যাংকের এমডি চানু গোপাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ