Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বর্ণের দোকানে চুরির ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর কাকরাইলে কর্ণফুলী গার্ডেন সিটি মার্কেটের চার তলায় দুটি স্বর্ণের দোকানে দুর্র্ধষ চুরির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রমনা থানার ওসি মনিরুল ইসলাম জানান, কর্ণফুলী মার্কেটের দুটি স্বর্ণের দোকানে চুরির ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মোহনা জুয়েলার্সের মালিক বাদী হয়ে মামলাটি করেছেন। মামলায় সাড়ে ৫ কোটি টাকার স্বর্ণ লুট হয়েছে এবং অজ্ঞাত চোর বা চোরেরা এই ঘটনা ঘটিয়েছেন বলে মামলায় উল্লেখ করেছেন বাদী।

ওসি বলেন, চুরির ঘটনায় দায়েরকৃত মামলাটির তদন্ত চলছে। সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।
এর আগে গত শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় কর্ণফুলী গার্ডেন সিটি মার্কেটের চার তলায় মোহনা জুয়েলার্স ও জুয়েল অ্যাভিনিউ নামে দুটি স্বর্ণের দোকানে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটে। পাশের ভবন হয়ে মার্কেটের বাথরুমের এক্সট্রাকশন ফ্যান খুলে প্রবেশ করে দুটি দোকানের প্রায় সকল অলঙ্কারই লুট করা হয়।
সংশ্লিষ্টরা বলছেন, যে দুটি স্বর্ণের দোকানে চুরি হয়েছে এর একটি মোহনা জুয়েলার্স ছিল মার্কেটের সবচেয়ে জমজমাট দোকান। জুয়েল অ্যাভিনিউ নামে চুরি হওয়া আরেকটি দোকান ছিলো সুসজ্জিত, এই দোকানে স্বর্ণালঙ্কার কম থাকলেও ডায়মন্ডের দামি অলঙ্কার ছিল।
চুরি হওয়া দুটি দোকান পাশাপাশি নয় বরং চতুর্থ তলার দুই পাশে। যেভাবে চোর প্রবেশ করে দীর্ঘ সময় ধরে চুরি করেছে, এ থেকে ধারনা করা হচ্ছে এটি ছিল পূর্ব পরিকল্পিত। এমনকি চুরির আগে বেশ ভালোভাবেই ঘটনাস্থল রেকি করা হয়।
মার্কেটের দোকান মালিক সমিতি জানায়, সিসিটিভি ফুটেজে দুই চোরকে দেখা গেছে, তারা বাথরুম হয়ে ভেতরে প্রবেশ করেছে এবং সেখান দিয়ে বের হয়ে যেতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণের দোকান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ