Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভারত-বাংলাদেশ চেম্বারের সভাপতি মাতলুব আহমদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমদ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০২১-২০২৩ মেয়াদে আইবিসিসিআইয়ের ২৪ সদস্যের পরিচালনা পরিষদ নির্বাচনের কথা জানানো হয়েছে।

নতুন কমিটিতে সহসভাপতি নির্বাচিত হয়েছেন এইচএসটিসি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এম শোয়েব চৌধুরী এবং ইন্দোফিল বাংলাদেশ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের কান্ট্রি ম্যানেজার অভিষেক দাস। দুই সহসভাপতিও পুনরায় নির্বাচিত হয়েছেন।
নতুন কমিটিতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কান্ট্রি হেড প্রকাশ চাঁদ সাবু অনারারি সেক্রেটারি জেনারেল, কোয়ালিটি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক আবদুল ওয়াহেদ অনারারি যুগ্ম মহাসচিব এবং বাংলাদেশ সিস্টেম টেকনোলজি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান সুলতান আহমেদ অনারারি কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।
পরিচালনা পরিষদের অন্য সদস্যরা হলেন-ফতুল্লা ইস্পাত রি-রোলিং মিলসের মোহাম্মদ আলী, সিইআট একেখান লিমিটেডের ভেনুগোপাল নাম্বিকেরিল চেল্লাপ্পান পিল্লাই, বি আর স্পিনিং মিলসের আলহাজ বজলুর রহমান, এমএকেএস এ্যাটায়াস ফারখুন্দা’র জাবীন খান, মেরিকো বাংলাদেশের আশীষ গৌপাল, টাটা মোটরসের মধু পি সিং, শারোথি এন্টারপ্রাইজের মতিয়ার রহমান, ব্রিক ওয়ার্কস ডেভলপমেন্টের লিয়াকত আলী ভূঁইয়া, এশিয়ান পেইন্টসের রিতেশ দোশি, রহমান শিপিং লাইনসের মশিউর রহমান, মাহিন্দ্রা ও মাহিন্দ্রা লিমিটেডের রবিন কুমার দাস, দ্য হিমালয়া ড্রাগ কোম্পানির শ্রীকান্ত আইয়ার, আয়ন এক্সচেঞ্জ এনভায়রনমেন্ট ম্যানেজমেন্টের জুলফিকার শেখ, এইচএমসিএল নিলয় বাংলাদেশের নগেন্দ্র দ্বিবেদী, এয়ার টাচ লিমিটেডের মাওলানা এয়াকুব শরাফতি, এজিয়ন ল্যাবরেটরিজের অজিত কুমার, সান ফার্মাসিউটিক্যালসের সঞ্জয় বসু এবং গালফ ওরিয়েন্ট সিওয়েজের এস কে মাহফুজ হামিদ।
আবদুল মাতলুব আহমদ বেশ কিছুদিন ধরে ভারত-বাংলাদেশ চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করছেন। বাংলাদেশের ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতিও ছিলেন তিনি। নির্বাচন বোর্ডের চেয়াম্যানের দায়িত্ব পালন করেন শামসুল আলম। সদস্য ছিলেন বিজয় কুমার কেজরিওয়াল ও কোহিনুর ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-বাংলাদেশ চেম্বারের সভাপতি মাতলুব আহমদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ