Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বলিউডের নাসিরুদ্দিন শাহ এবার ঢাকাই সিনেমায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১১:৩৬ এএম

বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহ ঢালিউডের সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার ‘প্রজেক্ট অমি’ শিরোনামের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমাটিতে তাকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে। সিনেমাটির দৃশ্যধারণে অংশ নিতে আগামী বছরের জুনে ঢাকায় আসছেন তিনি। সিনেমাটিতে ইতিমধ্যে নাসিরুদ্দিন শাহ চুক্তিবদ্ধ হয়েছেন বলে নিশ্চিত করেছেন নির্মাতা অমিত আশরাফ।

নির্মাতা অমিত আশরাফ বলেছেন, ‘আমরা বেশ কিছুদিন ধরে নাসিরুদ্দিন শাহর সঙ্গে মিটিং করছিলাম। সম্প্রতি ফাইনাল হয়েছে, উনি কাজটি করছেন। বর্তমানে চরিত্রটি নিয়ে কাজ করছেন।’ নির্মাতা আরও বলেন, ‘এখনও বাকি অভিনেতা-অভিনেত্রী চূড়ান্ত করিনি। তবে যুক্তরাজ্য, ভারত ও আমাদের দেশ থেকে অনেকেই কাজ করবেন।’

জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চ্যুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) রোবট তৈরি করেন। যার নাম অমি। ডার্ক ওয়েবের ভার্চ্যুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করে সেই রোবট। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস ও যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার। জেনি বিবিসি, চ্যানেল ফোরের জন্য প্রামাণ্যচিত্রসহ বিভিন্ন প্রযোজনা তৈরি করেছেন।

সিনেমাটির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক বলেন, ‘প্রজেক্ট অমি’ সিনেমার জন্য ওপেন কাস্টিংয়ের সুযোগ রয়েছে। কেউ সিনেমাটিতে অভিনয় করতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান অথবা প্রধান সহকারী পরিচালক শেখ আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলেই হবে।

উল্লেখ্য, বলিউডে অসংখ্য সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন নাসিরুদ্দিন শাহ। তিন বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনয়শিল্পী দেশটির রাষ্ট্রীয় পদ্মশ্রী ও পদ্মবিভূষণ পুরস্কারও পেয়েছেন। অন্যদিকে নির্মাতা অমিত আশরাফ এর আগে ‘উধাও’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। এ ছাড়া তিনি বানিয়েছিলেন ‘কালি’ নামে একটি ওয়েব সিরিজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ