Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

কলেজছাত্র ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিখোঁজ : অতপর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১:২৮ পিএম

‘আমরা আগেই বলেছিলাম সে আত্মহত্যা করার মতো ছেলে না। আল্লাহর অশেষ মেহেরবানিতে তাকে অক্ষত অবস্থায় রোববার রাত সাড়ে ৯টায় খুঁজে পেয়েছি। অভিমান করে সবার আড়ালে চলে গিয়েছিল। এ ছাড়া অন্য কিছু না।’ কথাগুলো বলেন তার খালাতো ভাই।

জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন শিব্বির আহমেদ (২১) নামের এক শিক্ষার্থী। অবশেষে দুদিন পর তার সন্ধান মিলেছে। গরোববার রাতে দিনাজপুর থেকে তাকে উদ্ধার করেছে ময়মনসিংহ থানা পুলিশ।

শিব্বির আহমেদ জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নে বানিয়াবাড়ী এলাকার আব্দুল্লাহ আল-ফারুকের ছেলে এবং ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী।

সোমবার সকালে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিব্বির মা-বাবার সঙ্গে অভিমান করে দিনাজপুর চলে গিয়েছিলেন। নিখোঁজের পর থেকে তাকে বিভিন্নভাবে খোঁজাখুঁজি শুরু করি। পরে মোবাইল ফোনের কলের সূত্র ধরে দিনাজপুরে তার সন্ধান মিলেছে।


ওসি জানান, শিব্বির আহমেদ ময়মনসিংহ শহরের মীরবাড়ি কলেজ রোড এলাকায় একটি মেসে থাকতেন। গত শুক্রবার সকালে ফোন দিয়ে বাড়ি আসার কথা জানান। এর আগে ফেসবুকে কয়েকটি স্ট্যাটাস দেন। সেগুলোতে লেখা-‘আব্বু আম্মু ক্ষমা করে দিও, আজ বাড়ি যাওয়ার কথা ছিল, আপু মুশাব্বিরের প্রতি খেয়াল রাইখ’, ‘ভালো থাকবে জায়গা, সুখে থাকবে শহর’, ‘ঘর, পরিবার, জায়গা ক্ষমা করে দিও’ এবং ‘আল বিদা’।

সর্বশেষ সকাল ৭টায় বাড়িতে মোবাইল ফোনে জানান, ময়মনসিংহ থেকে ট্রেনে বাড়ি ফিরছেন তিনি। কিন্তু এরপর স্ট্যাটাস দেখে পরিবারের লোকজন তার মোবাইল ফোনে কল দেওয়ার চেষ্টা করলে বন্ধ পায়। পরে মেস ও বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েও পাওয়া যাচ্ছিল না। ওইদিন রাতেই কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার পরিবার।

তারপর থেকে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তাকে খোঁজাখুঁজি করে দিনাজপুর থেকে উদ্ধার করে বলে জানান মো. শাহ কামাল আকন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ