Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

নওগাঁর রাণীনগরে আগুনে পুড়লো দিন মজুরদের আটটি মাটির ঘর

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৪:৩৫ পিএম

নওগাঁর রাণীনগরে বিদ্যুতের সট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকান্ডে দিনমজুরদের আটটি ঘর ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। রোববার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১০টার সময় উপজেলা শলিয়া গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

ওই গ্রামের মৃত জাফর প্রামাণিকের ছেলে দিনমজুর মোকলেছার রহমান, সেলিম হোসেন ও মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জিম হোসেনের মাটির দোতলা বাড়ির আটটি ঘর ও সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে দিনমজুর মোকলেছার রহমানের ঋণ পরিশোধের লক্ষে প্রবাসী ছেলের পাঠানো প্রায় দেড় লাখ টাকা আগুনে পুড়ে গেছে। রাতেই দমকল বাহিনীকে খবর দিলে প্রায় ১ঘন্টা পর আগুন নিয়নন্ত্রে আসে। তবে অগ্নিকান্ডে কোন হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডে তিনটি পরিবারের প্রায় ১০লাখ টাকার ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম। তিনি জানান ওই দিন রাতে গ্রামের রাস্তায় বসে থাকা ক’জন ছেলেরা হঠাৎ করে মোকলেছারের বাড়ির জানালা দিয়ে আগুনের ধোঁয়া বের হতে দেখতে পায়। পরে গিয়ে দেখা যায় যে ওই বাড়িতে আগুন লেগেছে। স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেস্টা করতে থাকে। পরে দমকল বাহিনীকে খবর দিলে দমকল বাহিনীর সদস্যরা এসে প্রায় ১ঘন্টা কাজ করে আগুন নেভাতে সক্ষম হন। এসময় বাড়ির লোকজন ও গবাদিপশু বাড়ি থেকে বের করে আনতে পারলেও অন্যান্য মালামাল আগুনে পুড়ে যায়। এমনকি মাটির দেয়ালও পুড়ে গেছে। বর্তমানে ওই পরিবারগুলোর মাথা গোঁজার ঠাঁই নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে যে বিদ্যুতের সট সার্কিট থেকেই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আমি সরেজমিনে পরিদর্শন করে ওই পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করার পদক্ষেপ গ্রহণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ