Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতে মন্দির থেকে কোটি টাকার সোনা-অলঙ্কার চুরি, গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

ভারতের প্রাচীন এক মন্দির থেকে চুরি হয়েছে প্রায় কয়েক কোটি টাকার গয়না। ভারতের চব্বিশ পরগনা জেলার আমডাঙায় অবস্থিত কয়েক শতাব্দির পুরোনো কালী মন্দির এ চুরির ঘটনা ঘটেছে। গতকাল রবিবার (২০ ডিসেম্বর) স্থানীয়রা চুরির বিষয়টি আঁচ করতে পারেন।
হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, চুরিরর ঘটনা জানাজানি হলে স্থানীয়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে কয়েক কোটির টাকা মূল্যের গয়না চুরি হয়েছে বলে দাবি করেছেন অনেকে। চুরির ঘটনায় সম্পৃক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। তাছাড়া এ ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ করেছেন তারা।
এদিকে আজ সোমবার দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে স্থানীয় বাসিন্দারা দীর্ঘ সময় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। আগুন জ্বালিয়ে তাঁরা বিক্ষোভ মিছিল করেন। অবশেষে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা গেছে, শতাব্দী প্রাচীন এই কালীমন্দিরে কয়েক কোটি টাকার সোনা-অলঙ্কার ছিল। মন্দিরের নিরাপত্তার জন্য সেখানে সিসিটিভি ক্যামেরাও আছে। তাছাড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থাও আছে। সবসময়ের জন্য দুজন বন্দুকধারী পুলিশকর্মীও সেখানে মোতায়েন থাকেন। আমডাঙা থানাও মন্দিরের খুবই কাছে অবস্থিত। তাছাড়া মন্দিরে নিরাপত্তায় সাইরেনের ব্যবস্থাও আছে। এমনকি ঠাকুরের গয়না স্পর্শ করলে সাইরেন বেজে ওঠার ব্যবস্থাও আছে। এত নিরাপত্তার মধ্যে কীভাবে চুরি হলো, তা নিয়ে স্থানীয় বাসিন্দারা প্রশ্ন তুলছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, মন্দিরের দেয়াল টপকে ড্রিল দিয়ে জানালা কেটে দুর্বৃত্তরা ভেতরে প্রবেশ করে। এরপর সোনার গয়না-অলঙ্কার চুরি করে পালিয়ে যায়। আমডাঙা থানার পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করছে। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ