Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নালিতাবাড়ীতে বাস চাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইকোপার্কে বেড়াতে গিয়ে শেরপুরের নালিতাবাড়ীতে বাসের চাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এছাড়া নেত্রকোনা, নীলফামারী, হবিগঞ্জ ও রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আরো ৪ জন। এর মধ্যে রয়েছে দুই শিশু। এ-সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গতকাল শুক্রবার সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন খোরশেদ আলম (৩৫), আসমত আলী (১৭) ও শাহিন মিয়া (১৭)। তাদের বাড়ি জামালপুরের বকশিগঞ্জ উপজেলার মালিঞ্চ নয়াপাড়া গ্রামে। এসময় আহত হন আরো একজন।
পুলিশ ও নিহতদের স্বজনরা জানায়, শুক্রবার বকশিগঞ্জ উপজেলা থেকে একটি ভটভটি ও একটি মোটরসাইকেলে করে পারিবারিকভাবে পিকনিক করতে নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্কে তারা বেড়াতে আসেন। সন্ধ্যার দিকে ইকোপার্ক থেকে চারজন এক মোটরসাইকেল করে বাড়ি ফেরার পথে উপজেলার রাজনগর ইউনিয়নে বড়বন্দ এলাকায় সড়কে তাদের আরেক পিকনিকে আসা বাস পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। অপর একজন আরোহী জাকির হোসেন (২৫) ছিটকে সড়কের ঢালে পড়ে বেঁচে যান। এ সময় বাসের চালক পালিয়ে যান। ঘটনাস্থলে পুলিশ গিয়ে তিনজনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে ঘাতক বাসটিকে জব্দ করা গেলেও চালক পালিয়ে যেতে সক্ষম হন। এ ব্যাপারে নালিতাবাড়ী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
নিহত আসমতের বড় ভাই ফরিদ আহম্মেদ জানান, পেছন থেকে একটি বাস মোটরসাইকেলে থাকা চারজনকে চাপা দেয়। ঘটনাস্থলেই আমার ভাইসহ তিনজনের মৃত্যু হয়। রাজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহম্মেদ বকুল জানান, ঘটনাস্থলে গিয়ে তিনজনের লাশ সড়কে পড়ে থাকতে দেখি। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা-বারহাট্টা সড়কের স্বল্পদশাল নামক স্থানে ইজিবাইকের চাপায় তায়েবা আক্তার (৭) নামে এক শিশু নিহত হয়েছে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, স্বল্পদশাল গ্রামের রুকন মিয়ার ৭ বছরের শিশুকন্যা তায়েবা আক্তার গত বৃহস্পতিবার সন্ধ্যার পূর্বে স্বল্পদশাল ব্র্যাক অফিসের সামনের রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি ইজিবাইক তাকে চাপা দিলে সে মারাত্মক আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বারহাট্টা উপজেলান স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে রেফার্ড করে। তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু ঘটে।
বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মোঃ সালেমুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইজিবাইকটি আটক করা হয়েছে।
নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় নাজমুস সাকিব (১৯) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে রংপুর-ডালিয়া সড়কে উপজেলার মাগুড়া ইউনিয়নের মাস্টারপাড়া বাসস্ট্যান্ডের কাছে। সে ওই ইউনিয়নের মিয়াপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে।
এলাকাবাসী জানায়, সাকিব ওই সড়কে মোটরসাইকেল যোগে রংপুর থেকে নিজবাড়িতে ফিরছিল। এসময় ডালিয়াগামী একটি ট্রাক পেছন থেকে তাকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সে রংপুর সরকারী কলেজের রসায়ন বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র। কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঘটনা নিশ্চিত করে বলেন, ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার চারগাঁও নামক স্থানে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। শুক্রবার সকালের দিকে মহাসড়কের চারগাঁও নামক স্থানের দয়াল ইটভাটার সামনে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।
নিহত জাহাঙ্গীর (৩৮) বাসের সুপারভাইজার বলে জানা গেছে।
রাজশাহী ব্যুরো : রাজশাহীর বাঘায় বালুবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মানিক হোসেন নামের আট বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মানিক বাঘা পৌরসভার মর্শিদপুর গ্রামের আইনাল হকের একমাত্র ছেলে বলে জানা গেছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মর্শিদপুর গ্রামে এ ঘটনা ঘটে।
রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মানিকসহ কয়েকজন শিশু গ্রামের আমবাগানে খেলছিল। এ সময় বালুবাহী ট্রাক্টরটি মূল সড়ক থেকে ওই বাগানের মধ্যে দিয়ে যাওয়ার সময় চাকার নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই নিহত হয় মানিক। এ সময় স্থানীয় জনতার ধাওয়ায় চালক ট্রাক্টরটি ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। জড়িত ট্রাক্টর চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নালিতাবাড়ীতে বাস চাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ