Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিড়ি শ্রমিকদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিড়িতে ৩টি মূল্যস্তরসহ শ্রমিক ও শিল্প রক্ষার্থে কুষ্টিয়ায় বিড়ি মালিক ও শ্রমিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার কুষ্টিয়ায় মাসুদ বিড়ি ফ্যাক্টরিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাসুদ বিড়ির ফ্যাক্টরির মালিক মিশারুল ইসলাম লোটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কুষ্টিয়া জেলা তাঁতী লীগের সভাপতি ডাক্তার আমির হোসেন বাচ্চু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া মুনছুর বিড়ির মালিক শাহাব উদ্দিন মিলন, বাংলাদেশে বিড়িশ্রমিক ফেডারেশনের সভাপতি এমকে বাঙালি, সহ-সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শ্রমিক
নেতা লুৎফর রহমান প্রমুখ।
আলোচনা সভায় মাসুদ বিড়ির ফ্যাক্টরির মালিক মিশারুল ইসলাম লোটন বিড়িকে সিগারেটের ন্যায় ৩টি স্লাব করার প্রস্তাবনা পেশ করেন। প্রস্তাবনাগুলো হলো প্রথম স্লাব বড় (প্রতি প্যাকেট ১৪টাকা), দ্বিতীয় স্লাব মাঝারি (প্রতি প্যাকেট ১২টাকা) ও তৃতীয় স্লাব ছোট (প্রতি প্যাকেট ১০টাকা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন