Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আরেকটি দাপুটে জয় ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৮:৪০ পিএম | আপডেট : ৮:৪৪ পিএম, ২০ ডিসেম্বর, ২০২১

ম্যাচ জুড়ে একচেটিয়া আধিপত্য করল ম্যানচেস্টার সিটি। তাদের আক্রমণের কোনো জবাবই খুঁজে পেল না নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের তলানির দলটিকে উড়িয়ে শীর্ষে অবস্থান মজবুত করল পেপ গার্দিওলার দল।

প্রিমিয়ার লিগে রোববার প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন রুবেন দিয়াস, জোয়াও কানসেলো, রিয়াদ মাহরেজ ও রাহিম স্টার্লিং।

লিগে এই নিয়ে টানা আট ম্যাচ জিতল সিটি। গত রাউন্ডে ঘরের মাঠে লিডস ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়েছিল তারা।

নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে ৭২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য সিটির ১৮ শটের সাতটি ছিল লক্ষ্যে। আর স্বাগতিকদের পাঁচ শটের কেবল একটি লক্ষ্যে ছিল।

১৮ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৪৪। এই নিয়ে তৃতীয়বারের মতো ‘বড়দিনে’ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা নিশ্চিত হলো তাদের। আগের দুবারই তারা জিতেছিল শিরোপা, ২০১১-১২ ও ২০১৭-১৮ মৌসুমে।

একই সময়ে শুরু অন্য ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে গোলশ‚ন্য ড্র করেছে চেলসি। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে টমাস টুখেলের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১ জানুয়ারি, ২০২২
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন