Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

কাদিজ গেঁড়ো কাটল না রিয়ালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৮:৪৩ পিএম

রিয়াল মাদ্রিদের মাঠে আগের সফরেই মিলেছিল অসাধারণ এক জয়। সেই আত্মবিশ্বাসে ভর করে প্রশংসনীয় রক্ষণাত্মক ফুটবল খেলল কাদিজ। শত চেষ্টাতেও তাদের দেয়াল ভাঙতে পারলেন না করিম বেনজেমা-ভিনিসিউস জুনিয়ররা।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে রোববার রাতে লা লিগার ম্যাচটি গোলশ‚ন্য ড্র হয়েছে। লিগে টানা সাত ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ জয়ের পর পয়েন্ট হারাল রিয়াল।

গত বছর অক্টোবরে প্রতিযোগিতার সফলতম দলটির মাঠে ১-০ গোলে জিতেছিল কাদিজ। ওই মৌসুমে সেটাই ছিল রিয়ালের প্রথম হার।

পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দলটির বিপক্ষে মূল্যবান দুটি পয়েন্ট হারালেও অপরাজেয় পথচলা অবশ্য বজায় আছে রিয়ালের। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত রইল তারা।

১৮ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। চার নম্বরে রায়ো ভাইয়েকানোর পয়েন্ট ৩০।

১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শিরোপাধারী অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ২৯। ১৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১ জানুয়ারি, ২০২২
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ