Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

উড়ন্ত ম্যানসিটি লিভারপুলের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ম্যাচ জুড়ে একচেটিয়া আধিপত্য করল ম্যানচেস্টার সিটি। তাদের আক্রমণের কোনো জবাবই খুঁজে পেল না নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের তলানির দলটিকে উড়িয়ে শীর্ষে অবস্থান মজবুত করল পেপ গার্দিওলার দল। গতপরশু রাতে প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন রুবেন দিয়াস, জোয়াও কানসেলো, রিয়াদ মাহরেজ ও রাহিম স্টার্লিং। লিগে এই নিয়ে টানা আট ম্যাচ জিতল সিটি। গত রাউন্ডে ঘরের মাঠে লিডস ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়েছিল তারা। ১৮ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৪৪। এই নিয়ে তৃতীয়বারের মতো ‘বড়দিনে’ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা নিশ্চিত হলো তাদের। আগের দুবারই তারা জিতেছিল শিরোপা, ২০১১-১২ ও ২০১৭-১৮ মৌসুমে।

অপর ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়ায় লিভারপুল। জাগাল জয়ের আশা। কিন্তু মারাত্মক একটি ভুল করে বসলেন গোলরক্ষক আলিসন। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্র হলো টটেনহ্যাম হটস্পারের সঙ্গে তাদের লড়াই। লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। লিগে টানা ছয় জয়ের পর পয়েন্ট হারাল লিভারপুল। অন্যদিকে, করোনাভাইরাসের থাবায় জেরবার টটেনহ্যাম; স্থগিত হয়ে যায় তাদের সবশেষ দুটি লিগ ম্যাচ, সব প্রতিযোগিতা মিলিয়ে তিনটি। গত ৫ ডিসেম্বরের পর প্রথমবার মাঠে নেমে এমন ড্র আন্তোনিও কন্তের দলের জন্য স্বস্তিরই।
এছাড়া, দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে লিভারপুলের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপের দল ৩ পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারল না। ১৮ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে গার্দিওলার দল। ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। উলভারহ্যাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করা চেলসি ৩৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ৩২ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুলের হোঁচট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ