Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসা ফটক ও হিফজুল কোরআন মাদরাসা উদ্বোধন

৬তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বগুড়ার ঐতিহ্যবাহী শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসায় কোরআনের রেহাল সম্বলিত প্রধান ফটক ও হিফজুল কোরআন নামে একটি মাদরাসা উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে শহীদিয়া আলিয়া কামিল মাদরাসার প্রাক্তন প্রিন্সিপাল মাওলানা শামছুদ্দিনের নামে ৬ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। সোমবার দুপুরে প্রকল্পগুলো উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন বগুড়া ৫ (শেরপুর-ধুনট ) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. হাবিবর রহমান। শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. আব্দুস সাত্তার, শেরপুর শহর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. মকবুল হোসেন ও শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল ইসলাম সেখ।

সভায় আরও উপস্থিত ছিলেন গর্ভনিং বডির সহ-সভাপতি খয়বর হোসেন খান, বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও উলিপুর মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর হাই বারী, বিশিষ্ট চিকিৎসক কে এম রহমতুল বারী, আবু তালেব পিনু, অ্যাডভোকেট রেজাউল করিম মজনু, খামারকান্দি দাখিল মাদরাসা সুপার আবুল হোসেন, পারভবানিপুর বেশাতাদা মাদরাসা মাদরাসার সুপার আব্দুল ওয়াহেদসহ প্রমুখ।
অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন সাবেক ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা আহমাদ আলী। অনুষ্ঠানের সভাপতি ও মাদরাসা প্রিন্সিপাল হাফিজুর রহমান জানান, অনুষ্ঠানে মাদরাসা পরিচালনা বোর্ডের সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার মো. ময়নুল ইসলাম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহীদুল ইসলাম অনুষ্ঠানে অতিথি থাকলেও সরকারি কাজে ব্যস্ত থাকায় উপস্থিত থাকতে পারেননি। তিনি আরও জানান, এই মাদরাসায় ৪৫ বছর প্রিন্সিপালের দায়িত্ব পালনকারী ও জমিয়াতুল মোদার্রেছীন বগুড়ার অভিভাবক এবং ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা আলহাজ¦ এম এ মান্নানের ঘনিষ্ট সহচর মাওলানা শামছুদ্দিনের নামে তার জীবদ্দশায় ৬ তলা ভবনের কাজ শুরু করতে পারা অত্যন্ত গৌরবের।
জানা গেছে, শহীদিয়া আলিয়া কামিল মাদরাসায় অধীনে হযরত শাহ তুরকান রহ. হিফজুল কোরআন মাদরাসাটি পরিচালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ