Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ার সমঝোতা স্মারকে সিন্ডিকেটের কথা উল্লেখ নেই

সংবাদ সম্মেলনে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

সদ্য সম্পাদিত মালয়েশিয়া-বাংলাদেশ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে দেশটিতে প্রচুর বাংলাদেশি কর্মীর কর্মসংস্থান হবে। এতে প্রচুর পরিমাণ প্রবাসী আয় বৃদ্ধি পাবে। প্রবাসী কল্যাণ মন্ত্রীর ঘোষণা অনুযায়ী মালয়েশিয়ার শ্রমবাজার সকল রিক্রুটিং এজেন্সির জন্য উন্মুক্ত থাকবে। মালয়েশিয়ার সাথে অনুষ্ঠিত দ্বিপাক্ষি সমঝোতা স্বারকে কর্মী প্রেরণে কোনো সিন্ডিকেটের কথা উল্লেখ নেই। মালয়েশিয়ায় কর্মী প্রেরণের প্রক্রিয়ায় কোনো সিন্ডিকেট বা রিক্রুটিং এজেন্সির স্বার্থ বিরোধী কার্যক্রম শুরু হলে প্রতিবাদের ঝড় তোলা হবে। মালয়েশিয়া-বাংলাদেশ জনশক্তি রফতানি সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ায় সরকারকে আন্তরিক অভিনন্দন জানিয়ে গতকাল সোমবার নগরীর সেগুন বাগিচাস্থ ঢাকা রিপোর্টাস ইউনিটি হল রুমে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত সংবাদ সম্মেলনে বায়রার সাবেক নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবার মাধ্যমে মালয়েশিয়ায় শিগগিরই জনশক্তি রফতানির পথ সুগম হওয়ায় নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদকে আন্তরিক অভিনন্দন জানান। সংবাদ সম্মেলনে লিখিত ব্যক্ত পাঠ করেন সম্মিলিত গণতান্ত্রিক জোটের আহবায়ক ও বায়রার সাবেক সিনিয়র সহ সভাপতি শফিকুল আলম ফিরোজ। এতে আরো উপস্থিত ছিলেন, লেফটেনেন্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, আটাব সভাপতি ও বায়রার সাবেক মহাসচিব মনছুর আমেদ কালাম, হাবের সাবেক সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস ছোবহান ভূঁইয়া, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব মো.নূরুল আমিন, বায়রার সাবেক শীর্ষ নেতা কে এম মোবারক উল্লাহ শিমুল, ফোরাব মহাসচিব মো.মহিউদ্দিন, বায়রার সাবেক যুগ্মমহাসচিব অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ আবুল বাশার, আবুল হোসেন পাটওয়ারী, শফিকুল ইসলাম বাসেক, রফিকুল হায়দার, শেখ আজগর লস্কর, নাজমুল ইসলাম ও শওকত হোসেন।
মালয়েশিয়ায় জনশক্তি রফতানিতে সিন্ডিকেট হলে আপনাদের ভূমিকা কি হবে এমন প্রশ্নের জবাবে শফিকুল আলম ফিরোজ বলেন, এবার সিন্ডিকেট হবে কিনা তা’ পরিষ্কার নয় তবে কর্মী প্রেরণের প্রক্রিয়া কি হয় তা দেখার পরে বিস্তারিত বলা যাবে। ফিরোজ আরো বলেন, বিগত দশ সিন্ডিকেটের বিরোধী ছিলাম। এখনো সিন্ডিকেটের পক্ষে যাবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ