Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কলকাতা পৌরসভার ১৪৪টি আসনের মধ্যে ১২৯টিতে এগিয়ে তৃণমূল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১১:৩২ এএম

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভার ১৪৪টি আসনের মধ্যে ১২৯টিতে এগিয়ে তৃণমূল। বিজেপি পাঁচ, কংগ্রেস দুই ও বামেরা দুইটি আসনে এগিয়ে। তিনটিতে এগিয়ে নির্দল।

তৃণমূলের প্রধান প্রার্থীরা সকলেই এগিয়ে। গতবারের মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ মালা রায়, ক্রিকেট প্রশাসক বিশ্বরূপ দে, বিধায়ক পরেশ পাল, দেবব্রত মজুমদার, দেবাশিস কুমার এগিয়ে আছেন। সাবেক মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় বেহালায় এগিয়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়ও এগিয়ে।

বিজেপি প্রার্থীদের মধ্যে মীনাদেবী পুরোহিত ও সজল ঘোষ এগিয়ে আছেন। কংগ্রেসের সন্তোষ পাঠক ও প্রকাশ উপাধ্যায় এগিয়ে।

তৃণমূল কংগ্রেস আগেই ঘোষণা করেছে যে, তারা ১৩৪টি আসনে জয়ের লক্ষ্য নিয়ে এগোচ্ছে। এখনো পর্যন্ত কলকাতা পৌরসভায় সম্মিলিতভাবে বিরোধীরা ১২টি আসনে এগিয়ে। ২০১৫ সালের নির্বাচনে তৃণমূল পেয়েছিল ১১৫, বাম ১৫, বিজেপি সাত, কংগ্রেস পাঁচ ও নির্দল তিনটি আসন। প্রাথমিক প্রবণতা থেকে মনে হচ্ছে, তৃণমূল এবার তাদের আসনসংখ্যা বাড়াতে পারবে। এমনকী তারা লক্ষ্যপূরণও করে ফেলতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিম বঙ্গ


আরও
আরও পড়ুন