Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

গণ উৎসবে গণতন্ত্রের জয়: মমতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৪:১৪ পিএম

মমতা বলেন, মানুষের রায়ে বিজেপি ‘ভোকাট্টা’। ‘নোপাত্তা’ সিপিআইএমের। ‘স্যান্ডউইচ’ কংগ্রেস।

‘গণ উৎসবে গণতন্ত্রের জয়’। কলকাতা পুরনিগমে তৃণমূল কংগ্রেসের বিপুল জয়ের পর এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার কলকাতা পুরনিগমের ভোটে জয়ের পরে মমতা বলেন, ‘যেভাবে মানুষ আমাদের সমর্থন করেছেন, তাতে সকল মা-মাটি-মানুষ, ভাইবোনকে প্রণাম, অভিনন্দন জানাই। এটা গণতন্ত্রের জয়। গণ উত্‍সবে গণতন্ত্রের জয়। উত্‍সবের মতো ভোট হয়েছে।’ সেইসঙ্গে কটাক্ষ ছুড়ে বললেন, কলকাতায় বিজেপি-সহ বিরোধীদের ‘ভোকাট্টা’ করে দিয়েছেন মানুষ।

রাজনৈতিক মহলের মতে, বিধানসভা নির্বাচনে বিপুল জযের পরে কলকাতা পুরনিগমের ভোটে যে তৃণমূল ‘ওয়াকওভার’ পেতে চলেছে, তা স্পষ্ট ছিল। কতগুলি ওয়ার্ডে ঘাসফুল ফুটবে, সেটা নিয়েই প্রশ্ন ছিল। আপাতত প্রায় ৯২ শতাংশ ওয়ার্ডে তৃণমূল জিতে গিয়েছে বা এগিয়ে আছে। সেই পরিস্থিতিতে মমতা বলেন, ‘মানুষের জন্য আরও বেশি কাজ করবে তৃণমূল। মানুষ যত আমাদের সমর্থন করবেন, তত নতমস্তকে আমরা মানুষের জন্য কাজ করব। কলকাতা আমাদের গর্ব, বাংলা আমাদের গর্ব। কলকাতা এবং বাংলা পুরো দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’ সঙ্গে মমতা জানান, কলকাতা পুরনিগমের জয় জাতীয় রাজনীতির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তারইমধ্যে আপাতত যে ট্রেন্ড মিলেছে, তাতে বিধানসভা ভোটের পর কলকাতায় আরও জমি হারিয়েছে বিজেপি। একাধিক আসনে দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে গিয়েছে গেরুয়া শিবির। বিভিন্ন আসনে বামেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছে। আসন জিতেছে কংগ্রেস। তবে সার্বিকভাবে তৃণমূলের সঙ্গে বিরোধীদের বড়সড় ফারাক আছে। তা নিয়ে মমতা কটাক্ষ করে বলেন, মানুষের রায়ে বিজেপি ‘ভোকাট্টা’। 'নোপাত্তা' সিপিআইএমের। ‘স্যান্ডউইচ’ কংগ্রেস। সেইসঙ্গে তিনি বলেন, 'আমরা বাংলার মেয়ে। আমরা মাটি থেকেই কাজ করি।' সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতা

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ