Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বেড়েছে শীত, খুলনার ফুটপাতের পুরোনো কাপড়ের দোকানে ভিড়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৭:৩৮ পিএম

শৈত্যপ্রবাহে খুলনাঞ্চলে এখন কনকনে শীত। উত্তরের হিমেল হাওয়ায় জনজীবন জবুথবু প্রায়। শীত নিবারণে গরম কাপড়ের কোন বিকল্প নেই। নতুন কাপড় কেনা নিম্ন আয়ের মানুষের জন্য কষ্টসাধ্য। ফুটপাতের পুরোনো কাপড়ের দোকানে তাই উপচে পড়া ভিড়। ১০০ টাকা থেকে ৩/৪ শ' টাকায় মিলছে মোটা সোয়েটার ও জ্যাকেট। ছেড়া কাটা আছে কি না, তা দেখে বেছে নেয়ার দায়িত্ব ক্রেতার। তবে বিক্রিত মাল ফেরত নেয়া হয় না।

খুলনা মহানগরীর ফেরিঘাট, ডাকবাংলো, স্টেডিয়াম মার্কেট, দৌলতপুর সহ বিভিন্ন স্থানে রাস্তার পাশে ফুটপাতে বিক্রি হচ্ছে এসব কাপড়।

ফেরিঘাট এলাকার পুরোনো কাপড় বিক্রেতা আনিস জানালেন, শীত বেশি পড়ায় বেচা বিক্রি ভালই। গরম কাপড় কিনতে এসেছেন এমন নিম্ন আয়ের কয়েকজন ক্রেতা বলেন, নতুন কাপড়ের অনেক দাম। কেনা সম্ভব নয়। কিন্তু শীত থেকে তো বাঁচতে হবে। তাই এখানে এসেছি। ১ শ' টাকায় জ্যাকেট সোয়াটার পাওয়া যাচ্ছে বলে জানান তারা।

ডাকবাংলো এলাকার কয়েকজন বিক্রেতা জানান, নিম্ন আয়ের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের সদস্যরাও কাপড় কিনতে আসছেন। তবে উঠতি বয়সী ক্রেতাদের সংখ্যাই বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ