Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জিয়া পরিবারকে নিয়ে বাজে মন্তব্য করায় ডাঃ মুরাদসহ দু’জনের বিরুদ্ধে বগুড়ায় মানহানী মামলা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৮:০২ পিএম

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসানের বিরুদ্ধে বগুড়ার আদালতে মানহানি মামলার আবেদন করা হয়েছে। মামলায় দ্বিতীয় আসামী করা হয়েছে মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকে। মামলা নং ১৪৪২ সি/২১ (সদর)। মঙ্গলবার দুপুরে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর আমলী) মামলার আবেদন করেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলী আসগার।

আদালতে দায়েরকৃত মামলার আবেদনে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর বিভিন্ন অনুষ্ঠান ও সামাজিক যোগাযোগমাধ্যমে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর সহধর্মিণী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, জিয়াউর রহমান এর পুত্র বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে কটূক্তি ও বাজে মন্তব্য করেন ডাঃ মুরাদ হাসান। এতে জিয়া পরিবারের সম্মানিত সদস্যদের ব্যাপক মানহানি হয়েছে।

মামলার বাদী অ্যাডভোকেট আলী আসগার বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিট এর সভাপতি হিসেবে এ ঘটনায় তিনিসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সকল সদস্যরা ক্ষুব্ধ হয়ে মানহানির মামলার আবেদন করেন। সদর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিষ্কৃতি হাগিদক মামলাটি গ্রহণ করে আগামী ১১ জানুয়ারি আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

মামলা দাখিল করার সময় উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মোজাম্মল হক, বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, বগুড়া বার সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম (১), অ্যাড. এফইএম আসাদুজ্জামান মাখন, অ্যাড. কেএম হুমায়ন কবির, অ্যাড. আতাউর রহমান সহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ