Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

মাহবুব-উল-আলম চেয়ারম্যান, জাফর আলম এমডি

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দিয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)। গতকাল বেসরকারি এই ব্যাংকটিতে চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন ব্যাংকার মাহবুব-উল-আলম। তিনি এর আগে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর দায়িত্ব পালন শেষে ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। একই দিনে ব্যাংকটিতে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহীর দায়িত্ব নিয়েছেন জাফর আলম। তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও এসআইবিলের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
নতুন চেয়ারম্যান মাহবুব-উল-আলম ১৯৮৪ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ব্যাংকটিতে বিভিন্ন বিভাগের প্রধান এবং বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাজ্যভিত্তিক ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স হাউজ ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজরি কর্তৃক ওয়ার্ল্ড ইসলামিক ব্যাংকিংয়ে ‘বেস্ট ইমার্জিং সিইও ২০১৮’ এবং ‘সিইও অব দ্য ইয়ার-২০১৯’ পুরস্কার পান।

নতুন এমডি জাফর আলম ১৯৯২ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। দীর্ঘ ৩০ বছরের পেশাগত জীবনে তিনি রাজধানী ঢাকার ৬টি শাখার ব্যবস্থাপকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
তিনি ইসলামী ব্যাংকের মানবসম্পদ উইংয়ের প্রধান এবং ব্যাংকের প্রথম চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার ছিলেন। ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি থেকে ইসলামিক ব্যাংকিংয়ে ডিপ্লোমা সনদপ্রাপ্ত জাফর আলম দীর্ঘ কর্মজীবনে ব্যবসায়িক পরিকল্পনা, গ্রাহকসেবার মানোন্নয়ন, বিক্রয় ও বিপণন, আন্তর্জাতিক বাণিজ্য, প্রযুক্তির অগ্রগতি ও বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ