Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেজর জিয়া ও আকরাম অন্য দেশে গা-ঢাকা দিয়েছে

মানিকগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ব্লগার অভিজিৎ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত হয়েছে। আনসারুল্লাহ বাংলা টিমের একটি গ্রুপ এই হত্যাকান্ডে অংশগ্রহণ করেছে। ওই সময় আমাদের দেশে জঙ্গিগোষ্ঠীর উত্থান হয়েছিল। তবে আমাদের দেশের নিরাপত্তায় যারা আছে তারা জঙ্গিদের সকল কর্মকান্ড ব্যর্থ করে দিয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে ‘মুক্তিযোদ্ধার ভাস্কর্য’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন বাংলাদেশে নেই, তাদের খোঁজা হচ্ছে। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার দায়ে ৫ জনের মৃত্যুদন্ড ও একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। মেজর জিয়া ও আকরামকে আমরা খুঁজছি কিন্তু আমাদের কাছে যে তথ্য আছে, তাতে তারা অন্য কোনও দেশে গা ঢাকা দিয়েছে।

মন্ত্রী ১৯৭১ সালের যুদ্ধকালীন সময়ের কথা স্মরণ করে বলেন, আমি যুদ্ধের সময় নয় মাস মানিকগঞ্জের হরিরামপুরে যুদ্ধ করেছি, তাই হরিরামপুর আমার খুব পরিচিত। পদ্মা নদীর আশপাশের এলাকা রক্ষা করার দায়িত্ব পালন করেছি। তিনি বলেন , বঙ্গবন্ধু-বঙ্গমাতার প্রেরণায় ১৯৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করেছি। তাই জাতি তাদেরকে চিরদিন স্মরণ রাখবে।

মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি আলোচনা সভায় বক্তব্য দেন। এসময় উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এ এম নাইমুর রহমান দুর্জয়, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ, জেলা প্রশাসক আব্দুল লতিফ, এসপি মোহাম্মদ গোলাম আজাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্য্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ