Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

থ্রি-হুইলার বন্ধে মহাসড়কে অভিযান

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশ

খ.আ. মু রশিদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া থেকে | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম


ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া অংশে থ্রি-হুইলার চলাচল বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করছে হাইওয়ে পুলিশ।

গতকাল মঙ্গলবার সকাল থেকে সরাইল বিশ্বরোড থেকে শুরু করে আশুগঞ্জ, বিজয়নগর সাতবর্গ পর্যন্ত মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়। খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থেকে বিজয়নগর উপজেলার সাতবর্গ পর্যন্ত ৩৩ কিলোমিটার এবং কুমিল্লা-সিলেট মহাসড়কের খাঁটিহাতা বিশ্বরোড মোড় থেকে কসবা উপজেলার কুটি চৌমুহনী কালামোড়া সেতু পর্যন্ত ৪৩ কিলোমিটার এলাকা খাঁটিহাতা হাইওয়ে থানার অধীনে। এর মধ্যে সরাইল নাসিরনগর উপজেলার যাত্রীদের সুবিধার্থে মহাসড়কের সরাইল কুট্টাপাড়া মোড় থেকে খাঁটিহাতা মোড় পর্যন্ত থ্রি-হুইলার চলার জন্য বিশেষ অনুমোদন দেওয়া হয়েছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মো. শাহজালাল আলম জানান, হাইওয়ে থানা পুলিশ ঢাকা-সিলেট মহাসড়কে থ্রি-হুইলার অটোরিকশা, ইজিবাইক ও ইঞ্জিনচালিত তিন চাকার যান মহাসড়কে উঠলেই ব্যবস্থা নিচ্ছে। সড়কে দুর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশের নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজিচালিত অটোরিকশা আটক করা হয়। পরে সড়ক পরিবহন আইনে আড়াই হাজার টাকা প্রতি গাড়িকে জরিমানা করে মামলা দেওয়া হয়।

এদিকে অভিযানের ফলে মহাসড়কের পাশে থাকা স্থানীয়রা বলছেন, তাদের চলাচলে অসুবিধা হচ্ছে। বিশেষ করে মহসড়কের গা ঘেঁষা বাসিন্দাদের চলাচলের জন্য অন্য বিকল্প ব্যবস্থা না থাকায় তাদের ভোগান্তির মাত্রা বেড়েছে।
তারা জানান, ঘর থেকে বের হলেই মহাসড়ক। প্রত্যাহিক জীবনের কাজ সারতে মহাসড়কে ওঠতেই হয়। অল্প অল্প দূরত্বে যেতে তো আর বাস পাওয়া যায় না। এখন হেঁটে মহাসড়কের উপর দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে হচ্ছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজালাল আলম আরও বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় আমরা মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটকের নিয়মিত অভিযান পরিচালনা করছি। আটককৃত থ্রি-হুইলারের বিরুদ্ধে ডাম্পিং ও প্রসিকিউশন দাখিল করে জরিমানা করা হয়েছে। দুর্ঘটনা প্রতিরোধে এমন অভিযান অব্যাহত থাকবে।



 

Show all comments
  • মনিরুজ্জামান ২৫ ডিসেম্বর, ২০২১, ১০:০৫ পিএম says : 0
    এটা ভাল উদ্যোগ নিয়েছে পুলিশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ