Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে নৌকার পোস্টার ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনায় উত্তেজনা, জামাতের বিরুদ্ধে অভিযোগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:৫৫ পিএম

সিলেটে নৌকার প্রতীকের এক প্রার্থীর ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনা ঘটেছে। গোলাপগঞ্জের সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তমজ্জুল আলী তোতা মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীকে। গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে ৯ নম্বর ওয়ার্ডের খলাগ্রাম এলাকায় জামায়াত ঘরানার স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলমের কর্মী-সমর্থকরা এ কান্ড করেছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, সদর ইউনিয়নে জামায়ত ঘরানার স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম ৯ নং ওয়ার্ডের খলাগ্রামের বাসিন্দা। জাহাঙ্গীর আলমের বাড়ি থেকে প্রায় ২'শ গজ দূরে আ’লীগ মনোনীত প্রার্থী তমজ্জুল আলী তোতা মিয়ার ব্যানার-পোস্টার টানানো ছিল। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে জামাত ঘরানার স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থক কালা ও সাবুসহ কয়েকজন এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্মলিত নৌকা প্রতীকের ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলেন। পরে বিষয়টি আ’লীগের প্রার্থী, কর্মী ও সমর্থকদের কানে পৌছলে এলাকায় সৃষ্টি হয় উত্তেজনা। পরবর্তীতে এ বিষয়ে থানায় অভিযোগ দিলে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান বলেন, ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলায় এলাকায় ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয়েছিল। বিষয়টি গোলাপগঞ্জ থানার ওসিকে জানানোর পর রির্টানিং অফিসারের কাছে অভিযোগ দায়েরের পরামর্শ দিয়েছেন তিনি। পরিস্থিতি বিবেচনায় ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের স্থিতিশীল রাখতে প্রশাসনকে দ্রুত ও কঠোর পদক্ষেপ নেয়ার আহবান জানান তিনি।

গোলাপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুনুর রশিদ বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তমজ্জুল আলী তোতা মিয়াকে থানায় লিখিত অভিযোগ দেয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পাওয়ার পর তদন্ত করে নেয়া হবে আইনী ব্যবস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ