Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাস রুট রেশনালাইজেশনে ঢাকার গণপরিবহনে শৃঙ্খলা ফিরবে: তাপস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৬:১৮ পিএম | আপডেট : ৬:২২ পিএম, ২২ ডিসেম্বর, ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগামী ২৬ ডিসেম্বর বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম চালু হবে। এটি শুরু হলে ধীরে ধীরে ঢাকা শহরের পুরো গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে।

আজ বুধবার (২২ ডিসেম্বর) নগরীর শংকরে পথচারী পারাপার সেতুর উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শেখ ফজলে নূর তাপস বলেন, আপনারা জানেন আমাদের বাস রুট রেশনালাইজেশন সংক্রান্ত কার্যক্রম চলছে। আগামী ২৬ ডিসেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এটি উদ্বোধন করবেন। এই প্রেক্ষিতে আমাদের যে যাত্রী ছাউনি, অবকাঠামো উন্নয়ন এবং বাস-বে নির্মাণ করা করা হচ্ছে, আমরা সেগুলো পরিদর্শন করছি।

তিনি বলেন, আপনারা লক্ষ্য করেছেন, শংকরের এখানেই একটি যাত্রী ছাউনি নির্মাণ করা হয়েছে। নতুন নকশায় নান্দনিক এই যাত্রী ছাউনি নির্মাণ করেছি। আমরা আশাবাদী যে, আগামী ২৬ ডিসেম্বর থেকে এই যাত্রাপথে সূচনার মাধ্যমে ঢাকা শহরের পুরো গণপরিবহনে একটি শৃঙ্খলা ফিরে আসা শুরু করবে।

এ সময় আগামী বছরের মধ্যে পুরো গ্রিন ক্লাস্টারে বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম সম্পন্ন করার মাধ্যমে ঢাকাবাসীকে সুফল দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন ডিএসসিসি মেয়র। তিনি বলেন, আমাদের যেসব অবকাঠামো উন্নয়ন প্রয়োজন ছিল, উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন- আমরা তোড়জোড় করে সে কাজগুলো সম্পন্ন করছি। আশা করছি, আগামী ২০২২ সালের মাধ্যেই এর পূর্ণ বাস্তবায়ন হলে ঢাকাবাসী যথাযথ সুফল পাবে।

শংকরের এই পথচারী সেতু নির্মাণ দীর্ঘদিন ঝুলে ছিল জানিয়ে মেয়র তাপস বলেন, ধানমন্ডি ও শংকর এলাকার জনগণের দীর্ঘদিনের একটা দাবি ছিল, এখানে একটি পথচারী পারাপার সেতু নির্মাণের। এটা দীর্ঘদিন ঝুলে ছিল, অনেকটা বাতিল অবস্থায় ছিল। আমরা দীর্ঘ প্রতীক্ষিত সেই সেতুর নির্মাণ সম্পন্ন করতে পেরেছি। সেজন্য এলাকাবাসী অনেক আনন্দিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ