Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধাসহ আহত ৭

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৭:৫২ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌর সভার ২নং ওয়ার্ডের বামনজল মহল্লায় জমি দখল করতে গিয়ে সংঘর্ষে এক বীরমুক্তিযোদ্ধাসহ উভয় পক্ষের ৭ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই মহল্লার মৃত ফহিম উদ্দিনের ছেলে তাজু মিয়ার সাথে আনছার আলীর ছেলে বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জমি নিয়ে বিরোধ এবং আদালতে মামলা চলে আসছিল। গত ৪ মাস পূর্বে তাজু মিয়া আদালতের রায় পায়। সে মোতাবেক নিবার্হী ম্যাজিষ্ট্রেট ঢোল পিটিয়ে তাজু মিয়াকে জমি দখল করে দিয়ে যায়। এরই এক পর্যায় বুধবার দুপুরে বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ওয়ারিশগণ জমি দখল করতে গেলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এতে আদালতের দখল পাওয়া মৃত ফহিম উদ্দিনের ওয়ারিশগণ বাধা দিলে তাজু মিয়া, মাইদুল ইসলাম, মাসুদ মিয়া,ও বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাইদুল ইসলাম, মিনারা বেগম, শিল্পী বেগম, গুরুত্বর আহত হয়। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে।

বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাবি তারা উচ্চ আদালতে আপিল করেছে। আপিলের আদেশ না হওয়া পর্যন্ত ওই জমিতে কোন কিছু করা যাবে না। তাজু মিয়ার দাবি তারা উচ্চ আদালতের আপিলের কোন নোটিশ পায়নি। পৌর মেয়র আব্দুর রশীদ সরকার ডাবলু জানান, বিষয়টি দীর্ঘ দিনের বিরোধের জের। উচ্চ আদালতের আপিলের বিষয়টি তার জানা নাই।

থানার ওসি আব্দুল্লাহিল জামান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ নিয়ে এখন পর্যন্ত থানায় কোন পক্ষই অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ