Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ান : পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা কর্মীসহ বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন। গতকাল বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের দরিদ্র জনগণ ও ফুটপাতের মানুষসহ উত্তরাঞ্চলের অধিকাংশ মানুষ শীতে দিশেহারা। বিশেষ করে গরীব ও অসহায় মানুষ শীতে অনেক দুর্ভোগ পোহাচ্ছেন। শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল বিত্তবানদের নৈতিক ও মানবিক দায়িত্ব। তীব্র ঠান্ডা বাতাস, অসহ্য শীত ও কুয়াশার চাদরে ঢাকা সারাদেশের জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। প্রচÐ শীত নিবারণের ব্যবস্থা না থাকায় অনেকে শীতজনিত রোগে ভুগছেন। ফলে শীতার্ত দরিদ্র মানুষ এক যন্ত্রণাময় জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন।
পীর সাহেব আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতেও অসহায় মানুষের পাশে সাধ্যানুযায়ী দাঁড়ানোর চেষ্টা করে আসছে ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। সকল বিত্তবান মানুষ ও সরকারি ও বেসরকারি সংস্থা, স্বেচ্ছাসেবী সংগঠন, সেবামূলক প্রতিষ্ঠানসহ দলমত নির্বিশেষে সকলের প্রতি শীতার্তদের সাহায্যার্থে এগিয়ে আসার আহŸান জানিয়ে তিনি বলেন, শৈত্য প্রবাহসহ প্রাকৃতিক দুর্যোগ যেমন মানুষের জন্যে মহান আল্লাহর তরফ হতে পরীক্ষা, তেমনি শীতার্তদের প্রতি সাহায্যের ক্ষেত্রে বিত্তবানদের জন্যেও এক মহাপরীক্ষা। মুক্তিযোদ্ধা সংবর্ধনা কাল : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুক্তিযোদ্ধা বিষয়ক বিভাগের আয়োজনে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পুরানা পল্টনস্থ ৫৫/বি, পুরানা পল্টন নোয়াখালী টাওয়ার আইএবি মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি ও বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম বীরপ্রতীক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ