Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শ্রদ্ধা জ্ঞাপন

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৩ পিএম, ২৫ অক্টোবর, ২০১৬

বিশেষ সংবাদদাতা : প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের পুন: নির্বাচিত সভাপতি শেখ হাসিনা গতকাল মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দ বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এই শ্রদ্ধা নিবেদন করেন।
জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পাঞ্জলি অর্পণের পর প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানান। এ সময় দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
পরে প্রধানমন্ত্রী ঐতিহাসিক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করেন এবং সেখানে জাতির পিতার অপর একটি প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করেন। পঁচাত্তরের ১৫ আগস্ট ভবনটির যে সিঁড়িতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, শেখ হাসিনা সেখানে ফাতেহা পাঠ করেন এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
গত ২২ ও ২৩ অক্টোবর এই উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে টানা অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং ওবায়দুল কাদের প্রথমবাারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
সাংবাদিক কল্যাণ ট্রাস্টে মাছরাঙা টিভির ৩ কোটি টাকা অনুদান
বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা টিভি গতকাল মঙ্গলবার বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ৩ কোটি টাকা অনুদান প্রদান করেছে।
মাছরাঙা টিভির ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার কার্যালয়ে অনুদানের টাকার চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা বলেন।
সাংবাদিকদের কল্যাণের জন্য প্রধানমন্ত্রীর উদ্যোগে এই ট্রাস্ট গঠন করা হয়। সরকার এই ট্রাস্ট থেকে দেশের অসচ্ছল সাংবাদিকদের নিয়মিত অর্থ সাহায্য প্রদান করে আসছে।
একাধিক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মিডিয়া মালিকদের এই ট্রাস্টে দান করার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তার এই আহ্বানে সাড়া দিয়ে মাছরাঙা টিভি ট্রাস্টকে ৩ কোটি টাকা দান দিয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসকের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ
চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক জেলা প্রশাসক মরহুম জাহিদুল ইসলামের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল মঙ্গলবার তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, জাহিদুলের স্ত্রী, দুই কন্যা এবং এক পুত্র প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
প্রধানমন্ত্রী তাদের খোঁজখবর নেন এবং তাদের প্রতি সমবেদনা জানান। প্রধানমন্ত্রী তার পক্ষ থেকে পরিবারকে সম্ভব সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। জাহিদুল ১৭ অক্টোবর রাজশাহীতে হৃদরোগ আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি ১৭ অক্টোবর একটি বৈঠকে যোগদানের জন্য রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে গিয়েছিলেন।
জাহিদুল হঠাৎ করেই সম্মেলন কক্ষে পড়ে যান, এ সময় তিনি ফোনে কথা বলছিলেন। তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

Show all comments
  • নাজিম ২৬ অক্টোবর, ২০১৬, ১:৪৯ পিএম says : 0
    অনেক অনেক শুভ কামনা নতুন কমিটির জন্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শ্রদ্ধা জ্ঞাপন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ