Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আবারো মুখোমুখি গার্দিওলা-মরিনহো

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্লাব ফুটবলে বর্তমানে সবচেয়ে বড় দুই প্রতিদ্ব›দ্বী তর্কাতীতভাবেই হোসে মরিনহো আর পেপ গার্দিওলা। একজন কথার লড়াইয়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে পটু, অরেকজন শান্ত, স্থির, মুখের পরিবর্তে জবাবটা মাঠের পারফর্মেন্সেই দিতে ভালোবাসেন তিনি। দুজনের এই মহারনের শুরুটা লা লিগার হাত ধরে। কয়েক বছর পর এবার তারা ইংলিশ ঠিকানায়। তাও আবার একই শহর ম্যানচেস্টারের দুই ভিন্ন ক্লাবে। ম্যানচেস্টার ডার্বিটাও তাই পেয়েছে নতুন মাত্রা। প্রিমিয়ার লিগে দুজনের প্রথম সাক্ষাতে ইতোমধ্যে মরিনহোকে তারই মাঠে হার উপহার দিয়েছেন গার্দিওলা। আজ আবারো ওল্ড ট্রাফোর্ডের ডাগ আউটে দুজনকে দেখা যাবে পাশাপাশি পায়চারি করতে। এবারের মঞ্চটা লিগ কাপের নক আউট রাউন্ড। দুই দলের কেউই অবশ্য বর্তমানে জয়ের ধারায় নেই। কোচিং ক্যারিয়ারে প্রথমবারের মত টানা ৫ ম্যাচ জয়হীন গার্দিওলা। শেষ ম্যাচে সাবেক ক্লাব চেলসির কাছে ৪-০ গোলের লজ্জায় মরিনহোর ক্ষতটাও এখনো গদগদে। প্রতিপক্ষের এমন লজ্জায় ঠান্ডা প্রলেপ দিলেন গার্দিওলা, ‘আমি সব সময় ইউনাইটেডের কাছ থেকে ভালোটাই আশা করি। গত সপ্তাহে তারা হেরেছে তাতে কি, অভিজ্ঞ হোসের অধীনে তারা অবশ্যই ভালো টিম।’ মরিনহো নিশ্চয় মনে মনে ফুঁসে আছেন। এমন পরিস্থিতিতে আগুনে ঘি ঢেলে দিলেন গার্দিওলার সাবেক বার্সেলোনা শিষ্য জাভি হার্নান্দেস। মাঠের দুঃসময়ে নাকি কথা দিয়েই প্রতিপক্ষকে ঘায়েল করেন মরিনহো। জাভি বলেন, ‘মাঝে মাঝে যখন সময়টা মরিনহোর ভালো যায় না তখন তিনি ফুটবল নয়, যুদ্ধ চাইতেনÑ ঠিক যেমনটা করতেন রিয়াল মাদ্রিদে থাকতে। আমি আশা করি ইংলিশ ফুটবলে আমরা এটা দেখতে পাব না।’
এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না মরিনহোর। এরপর আবার তার নামে এমন মন্তব্য। জানতে পারলে নিশ্চয় ছেড়ে কথা বলেবেন না স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবারো মুখোমুখি গার্দিওলা-মরিনহো
আরও পড়ুন