Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

দেওয়ানগঞ্জ পৌর মেয়র ঢাকায় গ্রেফতার

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় অভিযুক্ত দেওয়ানগঞ্জের পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সকালে রাজধানীর উত্তরা ছয় নম্বর সেক্ট্ররস্থ একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
পরে ঘটনাস্থলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে তিনি নিয়মিত মাদক সেবন করতেন। এছাড়া উত্তরার হোটেল ডি মেরিডিয়ানের যে কক্ষে তিনি ছিলেন সেখান থেকে বিভিন্ন ধরনের মাদক জব্দ করেছে র‌্যাব।
খন্দকার আল মঈন বলেন, গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে জামালপুরের দেওয়ানগঞ্জ হাই স্কুলে আয়োজিত একটি অনুষ্ঠানে মেয়র শাহানশাহ একজন শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করেন, বাজে ভাষায় গালাগালি করেন এবং তাকে খুন করার হুমকি দেন। এছাড়া সরকারি কাজে তিনি বাধা দেন। এ ঘটনায় দেওয়ানগঞ্জবাসী ও উপজেলা পরিষদ তীব্র প্রতিক্রিয়া জানায়। এ কর্মকাণ্ডের জন্য এরই মধ্যে তাকে পৌর মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এরই পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে দেওয়ানগঞ্জ থানায় একটি মামলা হয়।
তিনি বলেন, ওই মামলার পরিপ্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা শাখা তাকে গ্রেফতার করার জন্য নজরদারিতে রাখে। তাকে গ্রেফতারের করার জন্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনাও করা হয়। পরে আমাদের কাছে গোপন তথ্য আসে তিনি উত্তরার ডি মেরিডিয়ান হোটেলে অবস্থান করছেন। এ তথ্যের উপর ভিত্তি করে র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর একটি দল হোটেলটিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।
তিনি আরও বলেন, তার কক্ষ থেকে আমরা বিভিন্ন রকমের মাদক পেয়েছি; সেগুলো জব্দ করা হয়েছে। তিনি নিয়মিত মাদক সেবন করতে বলেও আমরা জানতে পেরেছি। এছাড়া তার কক্ষ থেকে আমরা নগদ প্রায় সাড়ে তিন লাখ টাকা জব্দ করেছি।
হোটেল ডি মেরিডিয়ানের কর্মচারী আশরাফ বলেন, গত বুধবার সন্ধ্যায় শাহনেওয়াজ শাহানশাহসহ ৪ জন ৩০৮ নম্বর রুমে ওঠেন। গেস্টের তালিকায় দেখা যায়, আখতারুজ্জামান নামে এক ব্যক্তির নামে রুমটি ভাড়া নেওয়া। রুমের অন্য সদস্যরা হলেন- গোলাম মোহাম্মদ রাজু, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহ ও মনোয়ার হোসেন।
এ বিষয়ে র‌্যাব কর্মকর্তারা বলেন, অভিযান চালিয়ে তাদের চারজনকে গ্রেফতার করা হয়েছে। আমরা জানতে পেরেছি তার সঙ্গে আরও কয়েকজন হোটেল রুমে অবস্থান করছিল। আমরা যেসব বিষয় খতিয়ে দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেওয়ানগঞ্জ পৌর মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ