Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফের কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভার মেয়র হলেন তৃণমূল কংগ্রেসের জনপ্রিয় মুখ ফিরহাদ হাকিম। আর ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পেয়েছেন অতীন ঘোষ ও চেয়ারপার্সন হিসেবে নিয়োগ পেয়েছেন মালা রায়। গতকাল দলের ১৩৪ জন জয়ী কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাসে দুপুর ২টায় হয় সেই বৈঠক। সেখানেই ঠিক হয় নতুন মেয়রের নাম।

মেয়র হিসেবে দায়িত্ব পেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করেন ফিরহাদ হাকিম। এ বিষয়ে ফিরহাদ বলেন, উনি বলেছেন, ভালোভাবে কাজ করো। মেয়র হিসেবে প্রথমেই কোন কাজটি করতে চান? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফিরহাদ বললেন, আমার প্রথম লক্ষ্য হবে ভোটের আগে যে প্রতিশ্রুতি দিয়েছি, তার প্রত্যেকটি পালন করা।

‘কথা কম কাজ বেশি করুন’ কাউন্সিলরদের বললেন মমতা। জানালেন, ‘সাংবাদিকদের বেশি বিবৃতি দিলাম অথচ কাজের কাজ করতে পারলাম না- এসব তৃণমূলে চলবে না। বিজেপিতে হয়’। মমতা জানান, প্রতি ছ’মাসে কাউন্সিলরদের রিপোর্ট কার্ড নেবেন। কাজ ঠিক মতো হচ্ছে কি না তা দেখবেন। ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেয়ার প্রসঙ্গে মমতা বলেন, ভালো কাজ করলে দল দেখবে। এখানে কোনো ব্যক্তিগত লবি নেই। তৃণমূলে একটাই লবি দল। একটাই নেতা মা-মাটি-মানুষ।

মহিলাদের গুরুত্ব দিলেন মমতা। ১৬টি বরো কমিটির মধ্যে ৯টিতেই মহিলা চেয়ারম্যান। তারা হলেন, শুক্লা ভোর, রেহানা খাতুন, সানা আহমেদ, সুস্মিতা ভট্টাচার্য, চৈতালী চট্টোপাধ্যায়, দেবলীনা বিশ্বাস, জুঁই বিশ্বাস, রত্ন শূর এবং সংহিতা দাস।

মেয়র ইন কাউন্সিল হবেন ১৩ জন : মেয়র ইন কাউন্সিল হলেন, অতীন ঘোষ, তারক সিংহ, অভিজিৎ মুখোপাধ্যায়, সন্দীপন সাহা, মিতালী বন্দ্যোপাধ্যায়, দেবাশিস কুমার, জীবন সাহা, দেবব্রত মজুমদার, আমিরুদদিন ববি, বৈশ্বানর চট্টাপাধ্যায়, রাম প্যারে রাম, স্বপন সমাদ্দার এবং সন্দীপ বকসী। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতার

২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ