Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ঈদ উল আযহায় সিঙ্গারের রেকর্ড পরিমাণ বিক্রি

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড গতকাল (মঙ্গলবার) ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এর তৃতীয় প্রান্তিকের ফলাফল ঘোষণা করেছে। চলতি বছরের নয় মাসে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর বিক্রয় ২০১৫ সালের তুলনায় ৩০% বেশী হয়েছে। এ প্রান্তিকে ঈদ উল আযহার সময় কোম্পানী রেকর্ড পরিমাণ বিক্রয় করেছে। এ অর্জন সম্ভব হয়েছে প্রতিযোগিতামূলক মূল্যে পণ্য বিক্রয়, আকর্ষণীয় প্রচারণা, নতুন বিপনন উদ্যোগ এবং নতুন পণ্যের সমারোহের মাধ্যমে।
এ সময়ে গ্রস মুনাফা বিগত বছরের তুলনায় ৪১% বৃদ্ধি পেয়েছে এবং গ্রস মার্জিন ২৬.২% থেকে বৃদ্ধি পেয়ে ২৮.৩% এ উন্নীত হয়েছে। ২০১৬ সালের তৃতীয় প্রান্তিক পর্যন্ত সিঙ্গারের বিক্রয় দাঁড়িয়েছে ৭.৭ বিলিয়ন টাকা। তৃতীয় প্রান্তিক পর্যন্ত কর পরবর্তী মুনাফা বৃদ্ধি পেয়েছে ৫৯% এবং ফলশ্রæতিতে বিগত বছরের তুলনায় শেয়ার প্রতি আয় বৃদ্ধি পেয়েছে।
তৃতীয় প্রান্তিক ২০১৬ এর ফলাফলের উপর আলোকপাত করতে গিয়ে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান মি: গ্যাভিন ওয়াকার জানান যে, এ প্রান্তিকের অর্জনে তিনি অত্যন্ত আনন্দিত। ঈদ উৎসবের অর্জন ছিল আমাদের প্রত্যাশার চেয়েও বেশী যা পূর্ববর্তী সকল রেকর্ডকে অতিক্রম করেছে। ২০১৬ সালে এখন পর্যন্ত বিক্রয় বৃদ্ধি পেয়েছে ৩০% এবং নীট আয় বৃদ্ধি পেয়েছে ৫৯% যা অত্যন্ত সন্তোষজনক।
মি: ওয়াকার, মি: এমএইচএম ফাইরোজকে মার্কেটিং ডিরেক্টর থেকে পদোন্নতি পেয়ে প্রধান নির্বাহী হিসাবে দায়িত্বপ্রাপ্ত হওয়াতে অভিনন্দন জানান। তিনি মি: ফাইরোজ-এর সিঙ্গার শ্রীলংকায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অর্জিত অভিজ্ঞতার উপর আলোকপাত করেন এবং তা প্রয়োগ করে নতুন নতুন কার্যক্রমের মাধ্যমে কোম্পানীর গতিময়তাকে আরো সমৃদ্ধ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
নতুন রেফ্রিজারেটর কারখানার (ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেড) উৎপাদন দ্রæত বৃদ্ধি পাচ্ছে এবং উৎপাদিত পণ্যের ক্ষেত্রে দীর্ঘদিনের বিশ্বস্ত ব্র্যান্ড ‘সিঙ্গার’-এর আন্তর্জাতিক মান অনুসৃত হচ্ছে।
সম্প্রতি ইমার্জিং ক্রেডিট রেটিং এজেন্সি’র পক্ষ থেকে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড দীর্ঘমেয়াদী ক্রেডিট রেটিং-এ অঅঅ রেটিং অর্জন করেছে। উক্ত রিপোর্ট-এ সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এর দৃঢ় আর্থিক ভিত্তি, অভিজ্ঞ ব্যবস্থাপনা, বিশ্বস্ত ব্র্যান্ড এবং গুনগতমানের উৎকর্ষতাকে কোম্পানীর ভিত্তি হিসাবে উল্লেখ করা হয়েছে। তাছাড়া এ রিপোর্টে সিঙ্গারকে বাংলাদেশের অন্যতম বøু-চিপ বহুজাতিক কোম্পানী হিসেবে চিহ্নিত করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ উল আযহায় সিঙ্গারের রেকর্ড পরিমাণ বিক্রি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ