Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

কঙ্গোয় বিমান বিধ্বস্তে অন্তত ৩ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১০:২৩ এএম

মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআর কঙ্গো) একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় সাউথ কিভু প্রদেশে এই ঘটনা ঘটে। সাউথ কিভুর পরিবহন মন্ত্রীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে স্থানীয় আরেক কর্মকর্তার বরাত দিয়ে বার্তাসংস্থাটি বলছে, বিমান বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা ৫ হতে পারে। কর্মকর্তারা বলছেন, বৃহস্পতিবার সাউথ কিভু প্রদেশের প্রধান শহর শাবুন্দা থেকে ১৫ কিলোমিটার দূরে কেইশা নামক একটি গ্রামে বিমানটি বিধ্বস্ত হয়।
সাউথ কিভু প্রদেশের পরিবহন মন্ত্রী ম্যাথিউ মালুমবি জানিয়েছেন, বিধ্বস্ত ওই বিমানে মোট ৬ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৩ জন নিহত হয়েছেন। দুর্ঘটনার পরপরই জরুরি সেবার কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং জীবিতদের অনুসন্ধান করা হচ্ছে। এছাড়া বিমান বিধ্বস্তের কারণ জানতেও তদন্ত শুরু হয়েছে।
বিধ্বস্ত ওই বিমানটির শাবুন্দা এয়ারফিল্ডে অবতরণের কথা ছিল। সেখানকার প্রশাসক কাশোমবানা বিন সেল জানিয়েছেন, বিমানটিতে মোট ৫ জন আরোহী ছিলেন এবং এ ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।
রয়টার্স বলছে, কঙ্গোর পূর্বাঞ্চলে বিমান দুর্ঘটনার ঘটনা খুই সাধারণ। ২০১৯ সালে ঘনবসতিপূর্ণ এলাকায় একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার পর কমপক্ষে ২৭ জন নিহত হয়েছিলেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন