Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুয়েট খুলছে ৯ জানুয়ারী, হল খুলবে দু’ দিন আগে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ পিএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) আগামী ৯ জানুয়ারী থেকে শিক্ষা কার্যক্রম চালু হবে। এর দু দিন আগে ৭ জানুয়ারি হল খুলবে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সিন্ডিকেটের সভা শেষে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। এছাড়া খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিকাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ও লালনশাহ হলের প্রভোস্ট সেলিম মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি আগামী ৫ কার্যদিবসে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে বলেও জানানো হয়েছে সিন্ডিকেট সভায়।

অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুতে সৃষ্ট পরিস্থিতিতে ২ ডিসেম্বরের সিন্ডিকেট সভায় ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এদিন বিকেল চারটার মধ্যেই শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ পেয়ে সাতটি হলে থাকা প্রায় আড়াই হাজার শিক্ষার্থী হল ছাড়েন।
এর আগে গত ৩০ নভেম্বর বিকেলে মারা যান অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। জানা যায়, মৃত্যুর আগে কুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে অপদস্ত করেন। যা নিয়ে তিনি মানসিকভাবে খুবই বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। ‘অস্বাভাবিক’ এই মৃত্যুর ঘটনায় ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ ৯ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েট

১৯ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ