Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

মাদারীপুরে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১:২১ পিএম

মাদারীপুর শহরের পুরানবাজারের করাচিবিড়ি রোড এলাকায় বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে করাচিবিড়ি রোডের একটি সুমন মাইক সার্ভিসের দোকান থেকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও শরিয়তপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে আল আমিন বেডিং ষ্টোর, আবদুর সাত্তার আকনের বেডিং ষ্টোর, সৈয়দ আশরাফের সুমন মাইক সার্ভিস, সেরজন হাওলাদারের সোহাগ সেনেটারী, শহিদ খলিফার দুটি বেডিং ষ্টোর ও মালামাল আগুনে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। খবর পেয়ে মাদারীপুর জেলা প্রশাসক ড. রিহমা খাতুন, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি সভাপতি হাফিজুর রহমান জাচ্চু খান, বণিক সমিতির সভাপতি সাব্বির ভ‚ইয়া, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভ‚ইয়া, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মিলন ভ‚ইয়া ঘটনাস্থল পরিদর্শণ করেন।

মাদারীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক মোফাজ্জেল হোসেন জানান, আগুন লাগার খবর শুনে আমাদের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ