Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

ঢাবির ‘ক’ ইউনিটে পাস করেছে ১৩ শতাংশ

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রকাশিত ফলাফলে ১৩ দশমিক ৫৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। ভর্তি পরীক্ষায় যোগ্য বিবেচিত ১১ হাজার ৩৩০ জনের মধ্যে ১ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী শেষ পর্যন্ত এই ইউনিটের মাধ্যমে বিজ্ঞান অনুষদসহ ইঞ্জিনিয়ারিং অনুষদে পড়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক গতকাল মঙ্গলবার সন্ধ্যা বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ৯০ হাজার ৪২৪ জন আবেদন করলেও পরীক্ষা দেয় ৮৩ হাজার ৫৮২ জন।
উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে উট<>কঅ<>জড়ষষ টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।
উর্ত্তীণরা ৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। আর কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বরের মধ্যে ফার্মেসি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে। কেউ ভর্তি পরীক্ষার ফল পুননির্রীক্ষার আবেদন করতে চাইলে ১ নভেম্বরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে। ক’ ইউনিটে ভর্তির জন্য মনোনয়নের সাক্ষাৎকার কবে শুরু হবে, তা এখনও জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন