Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শাহজালাল বিমানবন্দরে গোল্ড পাউডারসহ ভারতীয় নাগরিক গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাজেশ কুমার নামে এক ভারতীয় নাগরিককে এক কেজি ২০০ গ্রাম গোল্ড পাউডারসহ গ্রেফতার করেছে ঢাকা কাস্টমস হাউজ। শুক্রবার ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর এ তথ্য জানান ।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে রাজেশ কুমার একটি ফ্লাইটে দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। ইমিগ্রেশন সম্পন্ন করে গ্রিন চ্যানেল দিয়ে যাওয়ার সময় তার লাগেজ স্ক্যানিং এবং তাকে আর্চওয়ে করানো হয়। এতে ধাতব বস্তুর বিপ পাওয়া যায়। পরে গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে এক্স-রে করানো হয়। এক্স-রেতে তার রেকটামে ধাতব বস্তুর অস্তিত্বের ইমেজ পাওয়া যায়।

সানোয়ারুল কবীর বলেন, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে রাজেশ কুমারের রেকটাম থেকে স্কচটেপে প্যাঁচানো কেমিক্যাল মিশ্রিত (আর্দ্র) গোল্ড পাউডারের প্যাকেট জব্দ করা হয়। জব্দ হওয়া গোল্ড পাউডারের ওজন এক কেজি ২০০ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য ৭৭ লাখ টাকা। রাজেশ কুমার হরিয়ানার পানিপট জেলার বাসিন্দা। তার বিরুদ্ধে ডিএমপির বিমানবন্দর থানায় কাস্টমস আইনে একটি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ