Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

টুকরো খবর

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

শিক্ষার্থীর আত্মহত্যা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা
কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র প্রজেক্ট বামতীর এলাকায় সিলিংফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে কলেজছাত্রী আত্মহত্যা করেছে। গত বৃহস্পতিবার দিনগত রাত ৯টায় নিজ শয়নকক্ষে সিলিংফ্যানে ঝুলে আত্মহত্যা করে বিএসপিআইয়ের মেকানিক্যাল বিভাগের ৩য় বর্ষের ছাত্রী মমতাজ জাহান রিয়া (১৯)। রিয়া প্রজেক্ট বড় মসজিদ বামতীর এলাকায় বসবাস করে। তার পিতা পানি বিদ্যুৎ কেন্দ্র ক্রেন অপারেটর মেকানিক্যাল-২ এ কর্মরত। কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহিনুর রহমান জানান, প্রেম ঘটিত বিষয় নিয়ে প্রবাসী বড় ভাই কাতার হতে মোবাইলে ছোট বোনকে শাসন করায় অভিমান করে আত্মহত্যা করেছে বলে প্রাথমিক জানা যায়।


সচেতনতামূলক ওয়ার্কশপ
কালিগঞ্জ (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা
জালনোট চেনার পদ্ধতি ও আইনগত ব্যবস্থার বিষয়ে কালিগঞ্জে সকল ব্যাংক ব্যবস্থাপক, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিদের অংশগ্রহণে জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ ব্যাংক খুলনার আয়োজনে ও সোনালী ব্যাংক কালিগঞ্জ শাখার সার্বিক ব্যবস্থাপনায় ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম, সাতক্ষীরার সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ওয়ার্কশপে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক, খুলনার উপ-ব্যবস্থাপক (ব্যাংকিং) এসকে রফিকুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার প্রশান্ত ব্যানার্জি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের এজিএম মনোরঞ্জন বিশ্বাস, কালিগঞ্জ প্রেসক্লাব সভাপতি শেখ সাইফুল বারী সফু প্রমুখ।


৯ ডাকাত গ্রেফতার
বগুড়া ব্যুরো
বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে সদর উপজেলার মহিষবাথান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, যথাক্রমে বগুড়া সদরের চেলোপাড়ার নুরু মিয়ার ছেলে রুবেল (২৭), লাইনপট্টি এলাকার মোয়াজ্জেম গাজীর ছেলে বেলাল গাজী (৫০), চেলোপাড়ার মৃত মদন চৌধুরীর ছেলে ব্রজ (৩০), মৃত আনোয়ার হোসেনের ছেলে ইমরান হোসেন (২২), উত্তর চেলোপাড়ার জীবন দাস (৩২), মরহুম চিনা ব্যাপারীর ছেলে ভোট মিয়া (৩৮), মৃত লাল্টুর ছেলে কাজল (২৩), ফুলবাড়ি উত্তরপাড়ার মরহুম আবজাল হোসেনের ছেলে শাফি খাঁ (৩০) এবং মরহুম শকম ব্যাপারীর ছেলে রবিউল (২৮)। এসময় দেশীয় অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


মাদক ব্যবসায়ী আটক
কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা
কিশোরগঞ্জের কটিয়াদীতে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১৬২০ পিস ইয়াবাসহ মো. ফরিদ মৃধা (৫২) নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় মেসার্স খান ব্রাদার্স ফিলিং স্টেশন সংলগ্ন মোহাম্মদিয়া রেস্টুরেন্ট এন্ড সুইটমিটের সামনে থেকে এসব ইয়াবাসহ তাকে আটক করা হয়।

ইয়াবাসহ আটক হওয়া মাদক ব্যবসায়ী মো. ফরিদ মৃধা ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার সিংগায়বিল ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত হীরন মৃধার ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে.কমান্ডার এম শোভন খান বিএন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন