Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের সহায়তায় সড়কে অবৈধ যানবাহন চলছে এলজিআরডি প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, সড়ক পরিবহন মালিকদেরকে গাড়ির ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুটপারমিট ঠিক রাখলে পরিবহন ব্যবসা জনবান্ধব হবে। এতে করে দুর্ঘটনা হ্রাস পেয়ে খাতটি বিকাশমান শিল্পে রূপান্তরিত হবে। তিনি গতকাল মঙ্গলবার রমনা আইইবি মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ’র পরিচালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় নেতা আলী আকবর, রুস্তম আলী খান, মো. গোলাম নবী, হাসান ইমাম, আহসান উল্যাহ চৌধুরী, গোলাম রসুল বাবুল প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন, সরকারিভাবে বিধি-নিষেধ থাকার পরও কিছু কিছু জনপ্রতিনিধি, রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের সহায়তায় মহাসড়কে ছোট ছোট নানান নামে অবৈধ যানবাহন চলছে। এতে করে প্রায়ই মহাসড়কে জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে। তিনি মালিক-শ্রমিকদের সম্মিলিতভাবে সড়ক নিরাপত্তা বিঘিœতকারীদের প্রতিহত করার আহ্বান জানান। প্রতিমন্ত্রী পরিবহন খাতে হয়রানিমূলক চাঁদাবাজি বন্ধ, মালবাহী গাড়ির জন্য সঠিকমানের ওয়েট স্কেল মেশিন প্রতিস্থাপন ও যানজট নিরসনসহ নিরাপদ পরিবহন ব্যবস্থা গড়ে তুলতে সার্বিক সহায়তার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের সহায়তায় সড়কে অবৈধ যানবাহন চলছে এলজিআরডি প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ