Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলছে না বসুন্ধরা, মুক্তিযোদ্ধা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

২৪ ঘণ্টা না পেরুতেই ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের ফরম্যাট পরিবর্তন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামের কৃত্রিম মাঠ- এরকম কয়েকটি কারণে এবারের আসরে খেলতে চাইছে না বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজ মাঠে খেলা গড়ানোর কথা ছিল। কিন্তু ২৪ ঘণ্টা আগেই বাফুফেকে কমলাপুরে খেলতে অপারগতার কথা জানিয়ে চিঠি দিয়েছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, ‘কোয়ার্টার ফাইনালের পদ্ধতি পরিবর্তন করা হয়েছে। তাছাড়া কমলাপুরে খেলে আমাদের তিনজন ফুটবলার ইনুজরিতে পড়েছে। তাই আমরা ঘাসের মাঠ ছাড়া খেলবো না তা জানিয়ে দিয়েছি বাফুফেকে।’ এর আগে ২১ ডিসেম্বর ঝুঁকিপূর্ণ কৃত্রিম মাঠে খেলতে অপারগতার কথা জানিয়ে চিঠি দিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা ক্লাব।
বৃহস্পতিবার ক্লাবগুলোর কাছে পাঠানো ফেডারেশন কাপের ফিকশ্চার ফরম্যাটে ছিল কোয়ার্টার ফাইনালে এ- গ্রæপ চ্যাম্পিয়ন খেলবে সি-গ্রæপের রানার্সআপের সঙ্গে। সেটা বাফুফে বদলে করেছে এ ও বি এবং সি ও ডি খেলার ফরম্যাট করেছে। বসুন্ধরা কিংস ফরম্যাটের এই পরিবর্তনকে গুরুতর সমস্যা মনে করছে। মুক্তিযোদ্ধার ম্যানেজার আরিফুল ইসলাম বলেন, ‘আমরা আগেই জানিয়েছি যে, এই মাঠে আমরা খেলতে চাই না। কৃত্রিম মাঠে খেলে ইনজুরিতে পড়লেতো আর বাফুফে দেখবে না। সামনেই আমাদের লিগের খেলা রয়েছে। দেশের যেখানেই হোক ঘাসের মাঠে খেলতে চাই আমরা।’ উত্তর বারিধারার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম অবশ্য জানালেন ভিন্ন কথা, ‘সবাই খেললে আমরা খেলতে বাধ্য। তাছাড়া উদ্বোধনী ম্যাচেই খেলার কথা রয়েছে বসুন্ধরা কিংসের। তারা না খেললে টুর্নামেন্ট এমনিতেই বন্ধ হয় যাবে।’ তাহলে আজ থেকে কি শুরু হবে না ফেডারেশন কাপ-এমন শংকা তৈরী হয়েছে ফুটবলাঙ্গণে। তবে সব শংকা উড়িয়ে দিলেন বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। তার কথায়, ‘বসুন্ধরা কিংস খেলবে। কারন তাদের মূল অভিযোগ ছিল কোয়ার্টার ফাইনাল নিয়ে। যা আমরা দ্রæততার সঙ্গে ঠিক করে দিয়েছি।’ তবে না খেলার বিষয়ে অনড় বসুন্ধরা কিংস। ইমরুল হাসান বলেন, ‘কেবল ফরম্যাট কিংবা কৃত্রিম মাঠ নয়, বাফুফের কিছু অনিয়ম রয়েছে। যার বিরুদ্ধে এটা আমাদের প্রতিবাদ। আমরা আগামীকাল (আজ) থেকে শুরু হওয়া টুর্নামেন্টে খেলবো না এটা নিশ্চিত।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন